চুক্তিতে রাজি না হওয়া মেসিকে শর্ত দেবে পিএসজি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩; সময়: ১০:২২ পূর্বাহ্ণ |
খবর > খেলা
চুক্তিতে রাজি না হওয়া মেসিকে শর্ত দেবে পিএসজি

পদ্মাটাইমস ডেস্ক : আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির ভবিষ্যত ক্লাব কোনটা হবে, সেটি এখনো নিশ্চিত নয় কেউই। বর্তমান ক্লাব পিএসজিও বিশ্বজয়ী এই তারকাকে আরও কয়েক বছর দলে রাখতে চায়।

কিন্তু তাদের আহবানে এখন পর্যন্ত সাড়া দেননি মেসি। তাই স্বাভাবিকভাবেই মেসিকে ধরে রাখতে ফরাসি ক্লাবটি যে কোনো সুবিধা দিতে রাজি হওয়ার কথা। অথচ উল্টো ক্লাবে খেলতে চাইলে মেসিকে তাদের শর্ত মানতে হবে, এমনই ইঙ্গিত দিয়েছে পিএসজি!

ফ্রান্স জাতীয় দল ও পিএসজির হয়ে খেলা সাবেক ফুটবলার লুদোভিক গিউলি এবার মেসির সঙ্গে ক্লাবটির চুক্তি নিয়ে কথা বলেছেন। তার মতে, বয়স হয়ে গেলে আন্তর্জাতিক ফুটবল ও ক্লাবের খেলা একত্রে চালিয়ে যাওয়া সম্ভব নয়।

তাই পিএসজিতে খেলা চালিয়ে নিতে আর্জেন্টিনা দল থেকে তাকে বের হয়ে আসার কথা বলছেন সাবেক এই বার্সা উইঙ্গার।

গিউলি বলছেন, ‘একটা ব্যাপার মানতেই হবে, মেসি এখন আর সব ম্যাচ খেলতে পারবে না। যেমন চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে কখনো কখনো বিশ্রাম প্রয়োজন। স্বাভাবিক ছন্দ ধরে রাখতে হলে তাকে প্রতি তিনটি ম্যাচের একটিতে বিশ্রাম নিতে হতে পারে।

আর্জেন্টিনার হয়ে খেলা না কমালে সমস্যা হতে পারে তার। কারণ বার বার ফ্রান্স থেকে আর্জেন্টিনা গেলে মেসি ক্লান্ত হয়ে যেতে পারেন। একটা বয়সের পর লম্বা বিমানযাত্রার ক্লান্তি কাটিয়ে উঠতেও সময় লাগে।

তাই জাতীয় দলে ওকে জায়গা ছেড়ে দিতে হবে। জানি না মেসি কী করবে। তবে আমরা ওর সঙ্গে কথা বলব।’

৩৫ বছরের মেসি কাতার বিশ্বকাপের আগে থেকেই অবসরের ইঙ্গিত দিয়ে আসছেন। কিন্তু বিশ্বকাপের পর আভাস পাওয়া যায়, আন্তর্জাতিক ক্যারিয়ার চালিয়ে যাবেন তিনি।

বিশ্বকাপ আসর সফলভাবে সম্পন্ন হওয়ার পর দলের সতীর্থ ও ভক্তরা তাকে আগামী বিশ্বমঞ্চেও দেখতে চান। সেজন্য দু’দিন পরপরই এ বিষয়ে কথা বলতে দেখা যায় ডি মারিয়া ও কোচ লিওনেল স্কালোনিদের।

কাতার বিশ্বকাপে মেসির অসাধারণ পারফরম্যান্স পিএসজিতেও দেখতে চাওয়ার কথা উল্লেখ করে গিউলি বলেন, ‘সন্দেহ নেই মেসিই বিশ্বের সেরা ফুটবলার। আমরা হয়তো মেসির অনেক সমালোচনা করেছি।

কিন্তু ও নিজের দেশকে বিশ্বকাপ দিয়েছে। কাতারে সবাই ওর খেলা দেখেছি। বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করেছিল। মেসি এমন একজন ফুটবলার যে ড্রিবল করে, শট নিয়ে বা ফ্রি-কিক থেকেও পার্থক্য গড়ে দিতে পারে। আমি চাই অন্য কোথাও খেলার চেয়ে মেসি পিএসজির হয়েই খেলুক।’

মেসিকে রাখতে ক্লাব কর্তৃপক্ষকে জোরালো চেষ্টা করার কথাও বলছেন সাবেক ফরাসি তারকা, ‘আমরা ওকে আরও কিছুদিন পিএসজির জার্সিতে দেখতে চাই।

বিশ্বকাপের মতো ফুটবল পিএসজি হয়ে খেলতে ওকে রাজি করানো উচিত। ও কতটা সক্ষম সেটা প্রমাণ করেছে। ওকে ভাল ভাবে পরিচালনা করা হলে অনেক কিছু দিতে পারে।’

এর আগে সম্প্রতি আর্জেন্টাইন কোচ স্কালোনি জানিয়েছিলেন, ‘পরবর্তী বিশ্বকাপে লিও খেলবে কিনা, এটি তার সিদ্ধান্তের ওপর নির্ভর। যদি সে ফিট থাকে, তার সেখানে যাওয়ার সুযোগ রয়েছে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে