স্মার্ট দেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে- এমপি ফিরোজ কবির

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩; সময়: ৭:৩১ অপরাহ্ণ |
স্মার্ট দেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে- এমপি ফিরোজ কবির

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আহমেদ ফিরোজ কবির বলেছেন, শুধু সনদ নয়, দক্ষতা নিয়ে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের হতে হবে। কারণ স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের অবশ্যই স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। এছাড়া স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের দিতে হবে শিক্ষার্থীদের স্মার্ট শিক্ষা। সেই স্মার্ট নাগরিকরাই গড়বে স্মার্র্ট বাংলাদেশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সুজানগর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাতবাড়ীয়া ডিগ্রি কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত একাদশ শ্রেণি-সাধারণ ও বিএমটি এবং ডিগ্রি(পাস) নবীন শিক্ষার্থীদের বরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির আরো বলেন, আমরা ২০২৩ সালে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। মালোয়েশিয়া, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কাকে পেছনে ফেলে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের অগ্রভাগে রয়েছে। সব ধরণের প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিতে অবিরাম কাজ করে যাচ্ছেন।

সাফল্যের এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ বলে জানান তিনি। সাতবাড়ীয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল বাছেত বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম শামছুল আলম ও সাতবাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ প্রভাষক আসলাম উদ্দিন ও একাদশ শ্রেণীর শিক্ষার্থী সিয়াম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাতবাড়ীয়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী রহিমা আক্তার ও আতিফা আজাদ বর্ষা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আব্দুল বাছেত বাচ্চু শিক্ষার্থীদের উদ্দেশ্যে কলেজের গৌরবের উজ্জ্বল ইতিহাস শিক্ষার্থীদের সামনে তুলে ধরে বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে সুশিক্ষা গ্রহণ করে সুনাগরিক হতে হবে। তরুণ প্রজন্মের চোখে আমরা সমৃদ্ধশালী দেশ গঠনের স্বপ্ন দেখি। সমাবেশ শেষে অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে