সাকিবের নিবেদন নিয়ে প্রশ্ন নেই হাথুরুর

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩; সময়: ৬:০৫ অপরাহ্ণ |
খবর > খেলা
সাকিবের নিবেদন নিয়ে প্রশ্ন নেই হাথুরুর

পদ্মাটাইমস ডেস্ক : ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে।

এরপর বিসিবি সভাপতি বলেছিলেন, সে সফরে টেস্ট সিরিজ থেকে ছুটি নেওয়া সাকিবের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছিলেন হাথুরু। দলের ক্রিকেটারদের মানসিকতা নিয়েও প্রশ্ন ছিল তার।

তবে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নিয়ে হাথুরু জানালেন, সাকিবের নিবেদন নিয়ে কখনোই প্রশ্ন ছিল না তার।

দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার পর আজই প্রথমবারের মতো সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হাথুরুসিংহে। আর সেখানে করা এক প্রশ্নের উত্তরে জানালেন সাকিবের নিবেদন নিয়ে তিনি কখনোই প্রশ্ন তুলেননি।

সাকিবকে নিয়ে করা এমন প্রশ্নে অবশ্য খানিকটা অবাকই হলেন হাথুরু। তিনি জানান, ‘এটা তো আমার কাছে একেবারেই নতুন (খবর)। আমি তো এমন কিছু বলিনি।’

এছাড়া বর্তমান জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক ঠিক রাখা চ্যালেঞ্জ হবে কি না এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন, ‘নাহ, একদমই না। আমি ইতোমধ্যে সব সিনিয়রের সঙ্গে কথা বলেছি।

আমার মনে হয় সবার ফোকাস একটা ব্যাপারেই, দল এক নম্বরে রাখা। সবাই চায় দল ভালো করুক। এমনকি শেষবারও কোনো খেলোয়াড়ের সঙ্গে কোনো চ্যালেঞ্জ ছিল না আমার। তো আমার মনে হয় না এটা চ্যালেঞ্জ হবে।’

হাথুরু নিজেকে অভিজ্ঞ মনে করেন। তিনি জানান, ‘যখন এই চাকরি নেওয়ার ব্যাপারে ভেবেছি, বড় চিত্র দেখেছি। শেষবার যখন বাংলাদেশে এসেছিলাম, তখন অনেকের সঙ্গে নিজেকেও দেখাতে হতো আন্তর্জাতিক পর্যায়ে পারবো।

জানতাম না কোথায় এসেছি। এবার জানি বাংলাদেশের ক্রিকেট কীভাবে কাজ করে, এখন আমি নিজের ব্যাপারেও জানি। এখন অনেক বেশি অভিজ্ঞও।’

হাথুরুসিংহেকে নিয়ে প্রথমবার ছিল অনেক সমালোচনা এবার দ্বিতীয় দফায় কি আগের মতোই পরিস্থিতি থাকবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আগের চেয়ে কিছুটা বয়স বেড়েছে। তাই কিছুটা আলাদা হয়তো হবো।’

উল্লেখ্য, গত কয়েক বছরে দ্বিপাক্ষিক সিরিজ চলাকালে বেশ কয়েকবার ছুটি কাটিয়েছেন সাকিব। যার ফলে কম সমালোনার শিকার হতে হয়নি তাকে। এমনকি কেউ কেউ দলের প্রতি তার নিবেদন নিয়েও প্রশ্ন তুলেছেন।

গেল বছর বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন সাকিব। সাদা পোশাকে অধিনায়কত্ব পাওয়ার পর অবশ্য তিনি নিয়মিতই খেলছেন জাতীয় দলের হয়ে।

গত এক বছরে শুধু জিম্বাবুয়ে সফরে খেলেননি তিনি। তাছাড়া জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটের সবগুলো ম্যাচেই সার্ভিস দিয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

তবে তিনি অধিনায়কত্ব পাওয়ার আগের দেড় বছরে বাংলাদেশ যে পরিমাণ টেস্ট খেলেছে তার সিংহভাগেই অনুপস্থিত ছিলেন সাকিব। ২০২১ সাল থেকে বাংলাদেশের খেলা ১৩ টেস্টের মধ্যে মাত্র ৫ ম্যাচে খেলেছেন তিনি। বাকি ৮ টেস্টে ছিলেন না ব্যক্তিগত কারণ দেখিয়ে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে