নর্থ বেঙ্গল পেপার মিলস স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩; সময়: ৫:১৫ অপরাহ্ণ |
নর্থ বেঙ্গল পেপার মিলস স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী : শীতের শীর্ণতায় ঝরা পাতাগুলো ফাগুনের ঝিরিঝিরি দখিনা বাতাসে অল্প অল্প উড়ছে। প্রাণচাঞ্চল্য দেখা দেয় প্রকৃতিতে। নানা সাজে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক। এমন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় নর্থ বেঙ্গল পেপার মিলস হাই স্কুলের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে স্কুলের মাঠে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করে উদ্বোধন হয় মূল অনুষ্ঠানের। দিনভর চলে ক্রীড়া প্রতিযোগিতা, গল্প, আড্ডা, হাসি ও আনন্দ। এছাড়াও অভিনয়, নৃত্য ও কসরতের মাধ্যেমে মুক্তিযুদ্ধকালীন দৃশ্য তুলে ধরে শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। এরপর মুক্তিযুদ্ধে ও ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। এসময় তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি আলোকিত মানুষ হিসেবে শিক্ষার্থীদের সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরও বলেন, ‘আজকের শিশুরা আগামীতে নেতৃত্ব দেবে। তাঁদের দিকে তাকিয়ে রয়েছে দেশ ও জাতি। ’

পাকশী পেপার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্ব এতে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ রশিদুল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলার নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক,পাকশী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হবিবু্ল, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু মণ্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা ও মুক্তিযুদ্ধের সময় পাকশীর প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক বুদু প্রমুখ।

আগামীকাল বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে