ফের নেইমারকে হারাচ্ছে পিএসজি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩; সময়: ২:০৫ অপরাহ্ণ |
খবর > খেলা
ফের নেইমারকে হারাচ্ছে পিএসজি

পদ্মাটাইমস ডেস্ক : অসাধারণ প্রতিভা নিয়ে শুরু করার পর ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলের নামে আখ্যায়িত করা হয়েছিল নেইমার দ্য সিলভা জুনিয়রকে। পরবর্তী পেলে হিসেবেও তাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করে সমর্থকরা। দেশের ক্লাব হয়ে এরপর ইউরোপীয় দলে ডাক পান তিনি।

কিন্তু একের পর এক চোটের কারণে ক্যারিয়ারের অধিকাংশ সময় পেরোলেও নেইমার এখনো আশানুরূপ সাফল্যের দেখা পাননি। আগে পাওয়া চোটের জায়গায় নতুন করে আঘাত পেয়েছেন তিনি।

গত রোববার লিগ ওয়ানে লিলের বিপক্ষের ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। মাঠ ছাড়ার সময় অশ্রুভেজা চোখ দেখেই আন্দাজ করা যাচ্ছিল, গুরুতর চোটেই পড়তে যাচ্ছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। য

দিও শুরুতে তার চোট সামান্য বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছিল। কিন্তু এবার পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেল, নেইমারের অ্যাঙ্কেল মচকে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে কিছু লিগামেন্টও।

এতে ঠিক কত সময়ের জন্য তাকে পিএসজি হারাতে যাচ্ছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, ‘আজকে বাড়তি আরও কিছু পরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে যে, নেইমার জুনিয়রের অ্যাঙ্কেল মচকে গেছে, সঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে কিছু লিগামেন্টও। আগামী সপ্তাহের শুরুতে তার আরও কিছু পরীক্ষা করানো হবে।’

অবশ্য চোট-আঘাতের কারণে মাঠের বাইরে থাকা নেইমারের জন্য নতুন কিছু নয়। ছোটখাটো চোট তো বটেই, তাকে অনেকবারই লম্বা সময়ের জন্য ছিটকে পড়তে হয়েছে।

তবে এবার চোট পাওয়ার পর পিএসজি কোচ স্ক্রিস্তফ গালতিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই চোট কোনো দুর্ভাগ্য নয়, বরং ঠাসা সূচির ফলাফল।

এদিকে চলতি সিজনে বেশ ভঙ্গুর দশায় আটকে আছে প্যারিসের ক্লাবটি। ফরাসি কাপ থেকে বিদায়ের পর লিগ ওয়ানের কয়েকটি ম্যাচেও তারা টানা ব্যর্থতার মুখোমুখি হয়।

যদিও রোববারের ম্যাচে রোমাঞ্চকর জয়ের পর লিগ টেবিলের দুইয়ে থাকা দলের চেয়ে ব্যবধান বাড়িয়েছে ফরাসি জায়ান্টরা।

তবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে বায়ার্নের কাছে হারের কারণে দ্বিতীয় লেগে ক্রিস্তফ গ্যালতিয়ের শিষ্যদের অবশ্যই জয় পেতে হবে। তার আগে নেইমারের ইনজুরি অবশ্যই পিএসজির দুশ্চিন্তা বাড়ি দিয়েছে!

আগামী রোববার লিগ ওয়ানের ম্যাচে মার্সেই এবং ৪ মার্চ নন্তের বিপক্ষে ম্যাচ রয়েছে পিএসজির। এরপরই তারা বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে অংশ নিতে রওনা করবে।

৮ মার্চ মাস্ট উইন ম্যাচে মাঠে নামবে তারা। এর আগে রাউন্ড ১৬’এর প্রথম লেগে পিএসজি ১-০ গোলে হেরে যায়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে