সুজানগরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহিদদের স্মরণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩; সময়: ৪:৩৭ অপরাহ্ণ |
সুজানগরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহিদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সুজানগরে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে ভাষা শহিদদের । স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি নানা কর্মসূচির মধ্য দিয়ে গর্ব আর শোকের এ দিনটি পালন করে সুজানগরবাসী।

যে ভাষার বুকের কাছে মগ্ন আছে বাঙালির অঙ্গীকার, সেই ভাষার দিনে বেদনা আর গর্ব নিয়ে সব পথ যেন এক হয়ে গিয়েছিল শহীদ মিনারে। প্রভাতফেরির পথে পথে কন্ঠে কন্ঠে চলে সেই গান- ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রয়ারী,আমি কি ভুলিতে পারি…। দলমত ধর্ম-বর্ণ,সম্প্রদায় নির্বিশেষে শত শত মানুষ মাতৃভাষার মর্যাদা রক্ষার অকুতোভয় শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানায় প্রথম প্রহর থেকে।এ সময় সর্বস্তরে বাংলা প্রচলনের দাবি জানানো হয়।

মঙ্গলবার (২১ ফেব্রয়ারী) দিবসের প্রথম প্রহরে সুজানগর উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে সুজানগর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, সুজানগর পৌরসভার পক্ষ থেকে মেয়র রেজাউল করিম রেজা সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগন, থানা পুলিশের পক্ষ থেকে পাবনা সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান, উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব ও সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন সহ দলীয় অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সানজিদা মুজিব এবং আরএমও ডাঃ সেলিম মোরশেদ, পৗর আওয়ামীলীগের পক্ষ থেকে সভাপতি ফেরদৌস আলম ফিরোজ ও সাধারণ সম্পাদক শেখ মিলন, উপজেলা যুবলীগের পক্ষ থেকে সভাপতি সরদার রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান, উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি জাহিদুল ইসলাম তমাল ও সাধারণ সম্পাদক শেখ তুষার, পৌর ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি এস এম সোহাগ এবং বিএনপি, যুবদল,ছাত্রদল সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে মঙ্গলবার সকাল ১০টায় সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটির তাৎপর্য তুলে ধরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র রেজাউল করিম রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সরদার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সভাপতি কামরুজ্জামান জুয়েল প্রমুখ বক্তব্য দেন। এছাড়া এদিন শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে