৪১ সালে বাংলাদেশ হবে র্স্মাট বাংলাদেশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩; সময়: ৮:৪২ অপরাহ্ণ |
৪১ সালে বাংলাদেশ হবে র্স্মাট বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম বলেছেন, একটি দেশের অর্থনৈতিক উন্নয়নের পেছনে কৃষকের ফসল,শ্রমিকের কর্মদক্ষতার পাশাপাশি বিনাশর্তে বিদেশী বন্ধুর প্রয়োজন। এমন একটি বিদেশে বন্ধু হিসেবে আমাদের সব সময় পাশে থেকেছে সেটি হলো জাপান।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরের দিকে রাজশাহীর চারঘাট উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর সহায়তায় চারঘাট উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই জাপান সরকার বাংলাদেশের আপদে বিপদে সব সময় পাশে থেকেছে। আজকের বঙ্গবন্ধু সেতু নির্মান এটিও জাপান সরকারের অবদান। স্বপ্নের সেতু পদ্মা সেতুর পরে যাকে বলা হয় মেঘা প্রকল্পের মেট্রোরেল । এটিও ২০১৪ সালে বর্তমান সরকারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে জাপান সরকারের সঙ্গে চুক্তি হয়। মেেেট্রারেল ১৪ ভাগের এক ভাগ কাজ হয়েছে। এটি সম্পুর্ণ হলে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত হবে।

শাহরিয়ার আলম বলেন, আমরা ২০২৩ সালে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। মালোয়েশিয়া, পাকিস্থান, ভারত, শ্রীলঙ্কাকে পেছনে ফেলে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের অগ্রভাগে রয়েছে।

সব ধরনের প্রতিকুলতার মধ্যেও বাংলাদেশকে এগিয়ে নিতে অবিরাম কাজ করে যাচ্ছেন বাংলাদেশের গর্ব বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রেী দেশ রত্ন শেখ হাসিনা। বর্তমান প্রধানমন্ত্রী কখনও চোখ রাঙানোকে ভং পায় না। যে কোন পরিস্থিতি মোকালো করা আগেও ছিল এখনও রয়েছে। এখন সব ধরণের সরকারী কর্মকর্তাদের অফিসে সাধারন মানুষ তাদের মনের কথা বলতে পারে। আর এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের কারনে।

আগামী ৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে হলে দরকার হবে স্মার্ট নাগরিকের। আমাদের ভবিষ্যত নাগরিকদের সেভাবেই গড়ে উঠতে হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় জনগনের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এর আগে চারঘাটের বিভিন্ন এলাকায় উন্নয়ন মুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক একরামুল হক, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা রতন কুমার ফৌজদার,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন,উপজেলা যুগ্ম সাধারন সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুনসহ ইউপি চেয়ারম্যান, ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার প্রমুখ।

সোমবার বিকেলে চারঘাট ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে