ভাষার জন্য কোন জাতি জীবন দিয়েছে এটা ইতিহাস নেই : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩; সময়: ৬:২০ অপরাহ্ণ |
ভাষার জন্য কোন জাতি জীবন দিয়েছে এটা ইতিহাস নেই : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ভাষার জন্য কোন জাতি জীবন দিয়েছে, এটা ইতিহাস নেই। যেটা দিয়েছে একমাত্র বাঙ্গালী জাতি এবং বাঙ্গালী জাতি দিয়েছে বলেই আজকে বিশ্বের দরবারে একুশে ফেব্রুয়ারীকে মাতৃভাষা দিবস হিসাবে আখ্যায়িত করে, সম্মান দিয়ে, মাতৃভাষা দিবস হিসাবে সারা বিশ্ব পালন করে। এটাই আমাদের বাঙ্গালী জাতির অহংকার। আর জাতির পিতা বঙ্গবন্ধু তখনি বীজ বপন করেছিলেন, বাঙ্গালী কোন সময় তাদের সাথে একসাথে থেকে দেশ চলতে পারে না। যার জন্য তিনি তার বয়সে ১৮বার জেল খেটেছেন।

রাজনৈতিক জীবনে তাঁর বয়সে দুই-তৃতীয়াংশ জেলে কাটিয়েছেন। তখনি তিনি মনে করেছিলেন যে, করাচিদের সাথে আমাদের মিলবে না, আমাদের স্বতন্ত্র ভূমি চাই, আমাদের স্বাধীকার চাই, আমরা স্বাধীনভাবে বসবাস করতে চাই, আমাদের স্বাধীনতা চাই।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকালে নিয়ামতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলার ১২৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত ১২৮টি শহীদ মিনার একযোগে উদ্বোধন কালে প্রধান অতিথি হিসাবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হোসেন মিলন, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, বালিচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, ভীমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারগিস পারভীন, ভাবিচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি তুশিত কুমার সরকার।

নিয়ামতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তোতার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ^র চন্দ্র বর্মন, আলহাজ্ব সরকার কামাল উদ্দিন, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসানসহ উপজেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষিকা ও সভাপতিবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে