গুলশানের সেই ভবনে আগুনের সূত্রপাত যেভাবে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩; সময়: ২:৫২ অপরাহ্ণ |
গুলশানের সেই ভবনে আগুনের সূত্রপাত যেভাবে

পদ্মাটাইমস ডেস্ক :  রাজধানীর গুলশান ২-এ বহুতল ভবনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল আহাদ। এছাড়া অগ্নিকাণ্ডের বিষয়ে জানতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

আব্দুল আহাদ বলেন, গুলশান-২ এর ১০৪ নং সড়কের ২/এ ভবনের নকশা, আগুনের কারণসহ অন্য কোনো ত্রুটি ছিল কি না তা খতিয়ে দেখবে ফায়ার সার্ভিস ও রাজউক। তবে আমরা প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি— সূত্রপাত ঘটেছিল বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে।

ভবনটির বর্তমান পরিস্থিতির বিষয়ে ডিসি আহাদ বলেন, আমরা ভেতরে প্রবেশ করছি না। তবে ফ্ল্যাটের মালিক যারা রয়েছেন, তারা ভবনের নিরাপত্তাকর্মীদের ডেকে নিয়ে প্রবেশ করছেন। ভেতরে কি অবস্থা তা ফ্ল্যাট মালিকরাই বলতে পারবেন। ভবনটি এখন মালিকদের জিম্মায় রয়েছে। আমরা নিরাপত্তার বিষয়টি দেখছি।

আ. আহাদ বলেন, গুলশানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত দুই জন মারা গেছেন। গতকাল আনোয়ার নামের একজন এবং আজ ভোর ৪টার দিকে শুনেছি রাজু নামে আরেকজন মারা গেছে। এই পর্যন্ত আমরা দুই জনের মৃত্যুর সংবাদ পেয়েছি। আরও দুই জন হাসপাতালে ভর্তি রয়েছে এবং তাদের অবস্থা আশঙ্কাজনক। আরও কয়েকজন আহত হয়েছে এবং তারা চিকিৎসা নিয়েছে বলে আমরা জেনেছি। অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

ডিসি বলেন, আমরা বারবার বলেছি যে আপনারা নিজে লাফ দেবেন না। তারা যদি লাফ না দিত তাহলে নিহত হতো না। যারা কষ্ট করে ছিল লাফ না দিয়ে, তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

এর আগে রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে গুলশানের ওই বাসায় আগুন লাগে। ফায়ার সার্ভিস ও যৌথ বাহিনীর উদ্ধার কর্মীদের দীর্ঘ চার ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ওই ঘটনায় এক জন নিহত হয়েছেন।

এছাড়া ভবনটি থেকে আরও ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাদের মধ্যে আজ ভোরে একজনের মৃত্যু হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে