লেখা পড়া-মানষিকতায় স্মাট হতে হবে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩; সময়: ৬:২০ অপরাহ্ণ |
লেখা পড়া-মানষিকতায় স্মাট হতে হবে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঘা : ২০৩০ সালে বাংলাদেশ বৃহত্তম অর্থনীতির দেশ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে ৩৫তম অর্থনীতির বৃহত্তম দেশ। অন্য দেশকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ১৯৭১ সালের ২৬ মার্চের পর থেকে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বঙ্গবন্ধু কণ্যা, প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে সেটা করে দেখিয়েছেন।

রোববার (১৯ফেব্রুয়ারি) উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ২০২৩ সালের মধ্যে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে কম্পিউটার সরবরাহ করা হবে। ছাত্রদের ভবিষৎ নিয়ে বলেন, লেখা পড়া,মানষিকতায় স্মাট হতে হবে। শিক্ষকদের বলেন, মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার ব্যবহার না করার ফলে মাকড়সার জালে যেন পরিনত না হয়। উপস্থিত সকলের উদ্দেশ্য প্রতিমন্ত্রী বলেন, ভোট ও ভাতের অধিকার নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ রাজনীতি করে। তাই শিক্ষা, বস্ত্র, অন্ন, বাসস্থান, চিকিৎসা ও রাস্তাঘাট সহ সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে।

উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে, উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আড়ানি পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা প্রকৌশলী নূরল ইসলাম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসান,শিক্ষক বাবুল ইসলাম। স্বাগত বক্তব্যকালে উপজেলা ইউডিএফ এর কর্মকর্তা আলপনা খাতুন বলেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর আওতায় উপজেলা গর্ভমেন্টস ডেভোলোপমেন্ট প্রোগ্রাম (ইউজিডিপি) এর সহায়তায় মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ করা হচ্ছে।

উপজেলা শিক্ষা অফিসের সহকারি শিক্ষা অফিসার শাহাজান আলী মোল্লার পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,কৃষি অফিসার শফিউল্লাহ সুলতানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা , জনপ্রতিনিধি,আৎলীগ দলীয় নের্তৃবৃন্দ,শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিন বিকাল ৪টায় তুলশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ তলা ভবনের ফাউন্ডেশনসহ নতুন ভবনের উদ্বোধন করবেন প্রতিমন্ত্রী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে