জয়পুরহাটে রেলগেটের ওপর উল্টে গেল অটোরিকশা, সরাতে গিয়ে প্রাণ গেল চালকের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩; সময়: ৫:১০ অপরাহ্ণ |
জয়পুরহাটে রেলগেটের ওপর উল্টে গেল অটোরিকশা, সরাতে গিয়ে প্রাণ গেল চালকের

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুর পৌর এলাকার বেগুনবাড়ি রেলগেটে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ব্যাটারিচািলত অটোরিকশার চালক নিহত ও অটোরিকশার চার জন যাত্রী আহত হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে এগারোটার দিকে রেলগেট অতিক্রম করার এ ঘটনা ঘটে। অনুমোদিত ওই রেলগেটে কোনো গেটম্যান ছিল না।

নিহত ব্যাটারিচািলত অটোচালক হলেন, আতাউর রহমান (৪৭)। তিনি আক্কেলপুর উপজেলার রোয়াইড় গ্রামের মোতারব হোসেনের ছেলে।

আহত ব্যক্তিরা হচ্ছে, মজিদা বেগম বেগম (৪০), ফাতেমা বেগম (৪২), তানিয়া খাতুন (১২) ও আজমিরা আক্তার (১৪)। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে গেছেন।

প্রত্যক্ষদর্শী ও আহত ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোয়াইড় গ্রাম থেকে ব্যাটারিচািলত আটোরিকশায় চড়ে চার জন ব্যক্তি মিলাদ খেতে আত্নীয়র বাড়ি বদলগাছি উপজেলার খাদাইল গ্রামে যাচ্ছিলেন। সকাল সাড়ে এগারোটার দিকে বেগুনবাড়ি রেলগেটে অতিক্রম করার সময় অটোরিকশা উল্টে যায়।

এসময় ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ব্যাটারিচািলত অটোরিকশাটি দুমড়ে-মচড়ে যায়। ব্যাটারিচািলত অটোরিকশার চালক আতাউর রহমানের মাথা ছিন্নভিন্ন হয়ে ঘটনাস্থলেই মারা যান। দুমড়-মুচড়ে যাওয়া ব্যাটারিচািলত অটোরিকশার যন্ত্রাংশের আঘাতে চার জন যাত্রীই আহত হন।

আহত ফাতেমা বেগম বলেন, খাদাইল গ্রামে আমাদের এক আত্বীয়র বাড়িতে শুক্রবার দুপুরে মিলাদ। আমরা দুটি ব্যাটারিচািলত অটোরিকশায় চড়ে সেখানে যাচ্ছিলাম। একটি ব্যাটারিচািলত অটোরিকশা কয়েক মিনিট আগেই বেগুনবাড়ি রেলগেট অতিক্রম করে চলে গেছে। আমাদের বহনকারী অটোরিকশাটি বেগুনবাড়ি রেলগেট অতিক্রম করতে গিয়ে উল্টে যায়।

এসময় উত্তর দিক থেকে আসা একটি ট্রেনের ধাক্কায় ব্যাটারি চালিত অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে তাঁরা চালকের মাথা ছিন্ন-ভিন্ন হয়ে রেললাইনে পাশে পড়ে থাকতে দেখেন। রেলগেট থেকে মাত্র ৪০ গজ দূরে পূর্বদিকে তহিদুল ছ মিলে কাজ করছিলেন মাসুদ রানা এক তরুণ।

তিনি বলেন, অটোরিকশাটি বেগুন বাড়ি রেলগেট ওঠার পর অটোরিকশাটি উল্টে যায়। তখন চার জন নারী যাত্রী রেললাইনের পাশে পড়ে যায়। ট্রেন আসা দেখে অটোরিকশার চালক তাঁর অটো রিকশাটি রেল লাইনের ওপর থেকে সরাতে যায়। এসময় ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়-মুচড়ে যায়। এতে ট্রেনের ধাক্কায় অটোচালকের মাথা ছিন্ন-ভিন্ন হয়ে ঘটনাস্থলেই মারা যান।

আক্কেলপুর রেলস্টেশনের মাস্টার হাসিবুল ইসলাম বলেন, বেগুনবাড়ি রেলগেটটি রেলওয়ের অনুমোদনহীন। একারণে সেখানে কোনো গেটম্যান নেই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে