বিশ্বাস ছিল আমরাই চ্যাম্পিয়ন হব : নাফিসা কামাল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩; সময়: ১১:১৭ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিশ্বাস ছিল আমরাই চ্যাম্পিয়ন হব : নাফিসা কামাল

পদ্মাটাইমস ডেস্ক : পঞ্চমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

যদিও সদ্য সমাপ্ত বিপিএলের শুরুর যাত্রাটা মোটেও সুখকর ছিল না কুমিল্লার জন্য। কেননা টানা তিন হারে দলটি পয়েন্ট টেবিলের নিচের দিকে চলে যায়। তবে শেষ পর্যন্ত শিরোপা জয় করেই চলমান আসর শেষ করেছে ইমরুল কায়েসের দল।

যদিও কুমিল্লার মালিক নাফিসা কামালের বিশ্বাস ছিল তার দল এবারও শিরোপা জয়লাভ করবে। বৃহস্পতিবার শিরোপা জয়ের পর মিরপুর শেরে-ই বাংলার মাঠে গণমাধ্যমের মুখোমুখি হন নাফিসা।

সেখানে তিনি বলেন, ‌‌‌‘আশা নয়, আসলে বিশ্বাস ছিল চ্যাম্পিয়ন হবো। কীভাবে চ্যাম্পিয়ন হতে হবে এটার পরিকল্পনা নিয়ে নতুন করে চিন্তা করেছিলাম। চ্যাম্পিয়ন হওয়া ছাড়া কোনো অপশনও ছিল না।

কামব্যাকটা একটু কঠিন হয়ে যাচ্ছিল, কামব্যাক করার জন্য চট্টগ্রাম পর্বে দলের সঙ্গে যোগ দিই। পরিকল্পনা কীভাবে বদলাতে হবে, কীভাবে করলে লক্ষ্যে পৌঁছাতে পারবো আলোচনা করি।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্স সেই ২০১৫ সালের শুরু থেকেই বেশ গোছানো দল। মাঠ এবং মাঠের বাইরে তারা বেশ পেশাদার। অন্যান্য দলের চেয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পার্থক্য কোথায়- জানিয়ে নাফিসা বলছেন, ‘আমি অনেক বেশি পার্থক্য পাই এখনকার বিপিএলগুলোতে। আগে এতটা পেতাম না।

এখন যেহেতু আমরা আরও এগিয়ে যাচ্ছি। আমরা ১৫ সাল থেকে এখানে আছি। এখানে আমাদের ধারাবাহিকতা গুরুত্বপূর্ণ। আমরা বিদেশি খেলোয়াড়দের সঙ্গে অনেক কাজ করি। অনেক কথা হয়েছে টাকা-পয়সা নিয়ে।

শুধু টাকা থাকলেই যে বিদেশি খেলোয়াড় পাওয়া যাবে এমন কোনো কথা নেই। আগ্রহী বিদেশি খেলোয়াড়দের কাছ থেকে আমরা অনেক আগেই সাড়া পাই। অন্য দলগুলোর আগেই তাদের কল আসে।’

নাফিসা আরও বলেন, ‘এলিমিনেটর রাউন্ড ও ফাইনালের জন্য ১৭ অক্টোবর আমরা ‍সুনীল নারিন ও মঈন আলিকে সাইন করিয়েছি। যা অন্য দলগুলো ভাবতেও পারবে না। আমরা ওভাবেই চিন্তা করি।

আমরা অনেক লম্বা চিন্তা করি এবং আমাদের নেটওয়ার্ক এখন বিশ্বজুড়ে অনেক শক্তিশালী। নারিন-মঈন দুজনেই ২০১৫ সাল থেকে দলে আছে। আমাদের সাপোর্ট স্টাফ, কোচিং স্টাফ মিলিয়ে আলাদা একটা সংস্কৃতি গড়ে উঠেছে। ফলে সবার মাঝে সমন্বয় করতে আমাদের জন্য অনেক সহজ হয়ে যায়।’

২০১৫ সাল থেকে সদ্য সমাপ্ত আসর পর্যন্ত ৭ বারের মধ্যে ৪ বারই ফাইনাল খেলেছে কুমিল্লা। প্রতিবারই সফলভাবে আসর শেষ করেছে তারা। সাবেক আইসিসি প্রেসিডেন্ট ও দেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের হাত ধরে শুরু হয়েছিল কুমিল্লার।

বর্তমানে তার মেয়ে নাফিসা কামাল দলের চেয়ারপারসনের দায়িত্বে রয়েছেন। টানা ১১ ম্যাচ জিতেই দলটি চতুর্থ বারের মতো বিপিএলের শিরোপা ঘরে তুলেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে