কেউ শান্তি-শৃঙ্খলার বিঘ্ন ঘটালে তা আইনানুগভাবে মোকাবেলা করবে পুলিশ : আইজিপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩; সময়: ৭:৫৩ অপরাহ্ণ |
কেউ শান্তি-শৃঙ্খলার বিঘ্ন ঘটালে তা আইনানুগভাবে মোকাবেলা করবে পুলিশ : আইজিপি

নিজস্ব প্রতিবেদক : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, কোন রাজনৈতিক দল শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে পারে। কেউ শান্তি-শৃঙ্খলার বিঘ্ন ঘটালে, মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করলে তা আইনানুগভাবে মোকাবেলা করার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট প্রস্তুত রয়েছে।

আইজিপি আজ বিকালে নারায়ণগঞ্জ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ প্রধান অতিথি হিসেবে উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ ও তাদের সহধর্মিনীগণ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরনো একটি প্রতিষ্ঠান। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা প্রতিনিয়ত দায়িত্ব পালন করে থাকি। বাংলাদেশ পুলিশকে প্রতিদিন নিত্য নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সেই চ্যালেঞ্জ মোকাবেলার দক্ষতা, অভিজ্ঞতা ও সক্ষমতা আমাদের রয়েছে।

নারায়ণগঞ্জের জনগণ শান্তিপ্রিয় উল্লেখ করে আইজিপি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী ও প্রশাসনকে নারায়ণগঞ্জবাসী

সবসময় সহযোগিতা করছেন। নারায়ণগঞ্জবাসী আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশকে অতীতে যেভাবে সহযোগিতা করেছে আগামীতেও তাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।

পুলিশ প্রধান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল, দাবা, কাবাডিসহ বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সাফল্য রয়েছে। তিনি নিয়মিত অনুশীলনের মাধ্যমে ক্রীড়া ক্ষেত্রে আরও নৈপুণ্য প্রদর্শনের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী। প্রধান অতিথি এবং বিশেষ অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন।
এর আগে আইজিপি নারায়ণগঞ্জ পুলিশ লাইনস জামে মসজিদ ও পুলিশ লাইনস মাল্টিপারপাস হল (ওয়েলফেয়ার শেড) উদ্বোধন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে