আনন্দ ছড়াতে ফুল বিক্রি করছেন ঢাবির তিন ছাত্র

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩; সময়: ১২:৪৪ অপরাহ্ণ |
আনন্দ ছড়াতে ফুল বিক্রি করছেন ঢাবির তিন ছাত্র

পদ্মাটাইমস ডেস্ক : আজ বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় ফুল বিক্রেতাদের সরব উপস্থিতি দেখা গেছে। এবার ফুলের দাম চড়া। তবু ভালোবাসা প্রকাশের অন্যতম অনুষঙ্গ ফুল কিনছেন তরুণ-তরুণীরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় এলাকায় গিয়ে দেখা যায়, টিএসসির ডাস চত্বরে বিভিন্ন রকম ফুল নিয়ে বসেছেন বিশ্ববিদ্যালয়ের তিন জন ছাত্র রফিকুল ইসলাম, মোহাম্মদ রিপন এবং রুবেল হোসেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোমবার থেকেই এখানে ফুল বিক্রি করছেন বলে জানান তারা।

টিএসসিতে আসা তরুণ-তরুণীদের কাছে ফুল বিক্রি করছেন তারা। তবে তারা আর ১০ জন বিক্রেতাদের চেয়ে একেবারেই আলাদা। পরিপাটি হয়ে ক্রেতাদের হাতে হাসিমুখে ফুল তুলে দিতে দেখা যায় তাদের। ক্রেতারাও তেমন দরদাম না করেই হাসিমুখে গ্রহণ করছেন।

আলাপকালে তারা জানান, ব্যবসায়িক কোনো উদ্দেশ্যে নয়, ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুনে সবার মধ্যে আনন্দ ছড়িয়ে দিতে তারা ফুল কিনে এনে বিক্রি করছেন। ঢাবি শিক্ষার্থীদের আন্তরিকতা ও বৈচিত্র্যময়তা তুলে ধরাও তাদের উদ্দেশ্য।

ফুলের দোকানের উদ্যোক্তাদের একজন মোহাম্মদ রিপন বলেন, আজ ভালোবাসা দিবসে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে আমাদের এই ফুলের দোকান দেওয়া। ভালোবাসা ছড়াতে ফুল ছাড়া অন্য কোনো মাধ্যম হতেই পারে না। আমরা যে জিনিসটা ফোকাস করতে চাই সেটা হচ্ছে— যেসব দর্শনার্থীরা আজ আসবে তারা দেখুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কতটা আন্তরিকতার সঙ্গে, কতটা বৈচিত্র্যময়তার সঙ্গে সবকিছু করতে জানে।

আরেক উদ্যোক্তা রফিকুল ইসলাম বলেন, আমরা এখানে আসলে ব্যবসায়িক কোনো উদ্দেশ্যে আসিনি। সম্পূর্ণ ভালো লাগা থেকে এবং ভালোবাসা ছড়িয়ে দিতে ফুল বিক্রি করছি। আরেকটা বিষয় হচ্ছে, এখানে যারা ফুল বিক্রি করে বিশেষ দিনে তারা দাম বাড়িয়ে দেয় এবং অনেক দর কষাকষি করতে হয়। আমরা নাম মাত্র মূল্যে হাসিমুখে দিয়ে দিচ্ছি। আমরা লাভের চিন্তা করছি না একটুও।

কেমন বিক্রি হচ্ছে জানতে চাইলে আরেক শিক্ষার্থী রুবেল হোসেন জানান, ভালোই বিক্রি হচ্ছে। গতকাল থেকে আমরা এখানে বসছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীও আমাদের থেকে কিনছে। বিষয়টি আমরা উপভোগ করছি। আশা করছি আজ ভালো বিক্রি হবে। ফুলগুলো আমরা ৩০-৫০ টাকায় বিক্রি করছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে