পুলিশের লাঠিচার্জে বাঘায় বিএনপির পদযাত্রা পন্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩; সময়: ১১:৫৮ অপরাহ্ণ |
পুলিশের লাঠিচার্জে বাঘায় বিএনপির পদযাত্রা পন্ড

নিজস্ব প্রতিবেদক : বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বাঘায় ১০ দফা দাবি নিয়ে পদযাত্রা হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাস্তবায়ন করতে পারেনি ইউনিয়নের নেতাকর্মীরা। পুলিশের বাধার মুখে শনিবার বিকেলে উপজেলার ৭টি ইউনিয়নে ঘোষিত পৃথক-পৃথক কর্মসূচী পন্ড হয়ে গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্য-সহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও অন্যান্য নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শনিবার সারাদেশের সকল ইউনিয়নে রোডমার্চ কর্মসুচী পালনের ঘোষনা দেন। তারই ধারাবাহিকতায় বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন বাজুবাঘা, গড়গড়ি ,পাকুড়িয়া, মনিগ্রাম, আড়ানী, বাউসা ও চকরাজাপুরে বিএনপি এবং তাদের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে পৃথক-পৃথক ভাবে এ কর্মসুচী পালন করার প্রস্তুতি নেন। আর এ সকল কর্মসুচী বাস্তবায়নে উপজেলা বিএনপি নেতাদের পাশা-পাশি অধিকাংশ ইউনিয়নে জেলার নেতারা এসে উপস্থিত হন। তবে পুলিশের বাধার মুখে শেষ পর্যন্ত কোন ইউনিয়নই তাদের কর্মসূচী বাস্তবায়ন করতে পারেনি।

উপজেলার ৬ নং আড়ানী ইউনিয়নে শান্তিপুর্ন পদযাত্রা, শেষে সমাবেত নেতাকর্মীদের সাথে মতবিনিময়ের সময় পুলিশ আকর্ষিকভাবে লাঠিচার্জ করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশের লাঠিচার্জে জেলা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান স্বজনসহ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে তারা হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন।

সূত্রে জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারী ঢাকা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, বিএনপির সরকারবিরোধী রোডমার্চ মোকাবেলার আপাত প্রচেষ্টায় দেশের ইউনিয়ন পর্যায়ে শুক্রবার ‘শান্তি সমাবেশ’ ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। স্থানীয় লোকজনের অভিমত, ক্ষমতাসীন দল কর্তৃক পাল্টাপাল্টি এই কর্মসূচি আগে শুধু রাজধানীতে সীমাবদ্ধ থাকলেও এখন তা সম্প্রসারিত হয়েছে দেশের তৃণমূল পর্যায়ে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে