বেলকুচিতে এমপির প্রভাবে অনুমোদনহীন আ.লীগের কমিটির পরিচিত সভা নিয়ে ক্ষোভ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩; সময়: ৯:১৯ অপরাহ্ণ |
বেলকুচিতে এমপির প্রভাবে অনুমোদনহীন আ.লীগের কমিটির পরিচিত সভা নিয়ে ক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সদর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটির অনুমোদন হয়নি। অথচ করা হয়েছে পরিচিত সভা। সেখানে উপস্থিত ছিলেন না ইউনিয়ন আওমীলীগের সাধারন সম্পাদক, ছিলনা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাস সহ সিংহভাগ নেতা কর্মীরা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) বিকালে ডিএসএ উচ্চ বিদ্যালয় মাঠের এ পরিচিত সভায় বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় এমপি মমিন মন্ডল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দলীয় শৃঙ্খলা বিরোধী এমন কান্ডে ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস, বেলকুচি সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর্জা মরিয়ম খাতুন সহ দলের নেতাকর্মীরা।

দলীয় সুত্রে জানা যায়, বেলকুচি উপজেলার সদর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন গত বছরের ১৭মে অনুষ্ঠিত হয়। সম্মেলনে আল আমিন সভাপতি ও মীর্জা মরিয়ম খাতুন সাধারন সম্পাদক নির্বাচিত হন। এই সম্মেলনের ৮ মাস পর দলের নিবেদিতদের সম্পৃক্ত করে ৬৯ সদস্য বিশিষ্ট একটি খসরা কমিটি জমা দেয়া হয় উপজেলা আওয়ামীলীগের কাছে। এ খসরা কমিটি পছন্দ হয়না স্থানীয় এমপি মমিন মন্ডলের। তাই খসরা কমিটি বাদ দিয়ে এমপি অনুগতদের নাম দিয়ে নতুন করে পূর্ণাঙ্গ কমিটি করেন। এই কমিটিতে স্বাক্ষর নেই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের। হঠাৎ বৃহস্পতিবার বিকেলে এই বিতর্কিত কমিটির পরিচিতি সভা করেন দলের সভাপতি ও স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল।

বেলকুচি সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর্জা মরিয়ম খাতুন জানান, আমরা পুর্নাঙ্গ কমিটির বিষয়ে একটি খসড়া তৈরি করে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জমা দিয়েছিলাম। আমাদের পুর্নাঙ্গ কমিটির কোন কপি পাইনি। আমি কোন কমিটির কাগজে স্বাক্ষরও করিনি। আমি নির্বাচিত সাধারন সম্পাদক, আমার স্বাক্ষর ছাড়া কিভাবে পুর্নাঙ্গ কমিটি হয়। আমাকে আজকের সভা সম্পর্কে কিছুই অবগতও করা হয়নি। তবে লোক মুখে শুনেছি যে, আজকে পুর্নাঙ্গ কমিটি সাথে পরিচিত সভা হয়েছে। দলের শৃঙ্খলা বিরোধী কাজ করে এমপির এমন প্রভাব বিস্তারের বিতর্কিত পরিচিতি সভা আয়োজন দলের সকল নেতা কর্মীরা হতাশ ও ক্ষুব্ধ হয়েছেন।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেগম আশানুর বিশ্বাস জানান, ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির বিষয়ে সভাপতির সাথে ইতিপূর্বেই বসা হয়েছিল। কমিটির কিছু পদ পদবি সংশোধন করে জমা দেয়ার কথা। কিন্তু পরবর্তীতে আমি কমিটির সংশোধিত কোন কপি হাতে পাইনি এবং অনুমোদনও দেইনি। এমপি তার নিজের মতো করে কমিটি তৈরি করেছেন। আমি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমার স্বাক্ষর ছাড়া কেমনে কমিটি গঠন হয়। আবার পরিচিতি সভা হচ্ছে। আমি তাও জানিনা।

শুক্রবার বিকেলে ডিএসএ উচ্চ বিদ্যালয়ে এই পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল বলেন, আমি আজ বেলকুচি ইউনিয়ন আওয়ামীলীগের পূর্নঙ্গ ঘোষনা ও পরিচিতি করে দিয়ে গেলাম। আপনারা ঠিক মতো কাজ করবেন। কে কি বললো তা শুনে লাভ নেই। বক্তব্য শেষে এমপির সাথে স্থানীয় গনমাধ্যম কর্মীরা কথা বলতে চাইলে এমপি সাড়া না দিয়ে চলে যান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে