রাজশাহীতে নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি’ মামলার অভিযোগ বিএনপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩; সময়: ১১:৩০ অপরাহ্ণ |
রাজশাহীতে নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি’ মামলার অভিযোগ বিএনপি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আবার ‘গায়েবি মামলা’ দেওয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরের মালোপাড়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানায় বিএনপির নেতারা। মিথ্যা মামলা, পুলিশি হয়রানি ও ১১ ফেব্রুয়ারির গণপদযাত্রার প্রস্তুতিমূলক সভায় পুলিশের বাধা ও অসদাচরণের প্রতিবাদে রাজশাহী জেলা বিএনপি এই সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন জেলা বিএনপির সদস্যসচিব বিশ্বনাথ সরকার। তিনি বলেন, ৩ ডিসেম্বরের পর থেকে এবং প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমন উপলক্ষে রাজশাহী মহানগরের বিভিন্ন থানায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমানসহ ২৫০ থেকে ৩০০ জনের বিরুদ্ধে বিস্ফোরকসহ পাঁচটি মামলা করেছে পুলিশ।

বিএনপি ও এর সহযোগী সংগঠনের বিরুদ্ধে নগরের দামকুড়া থানায় হওয়া একটি মামলার বিবরণে বলা হয়েছে, ৬ ফেব্রুয়ারি রাত পৌনে ১২টায় নগরের দামকুড়া থানার শীতলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিএনপি-জামায়াত-শিবির কর্মীরা পুলিশ দেখে পালিয়ে যায়। সেখান থেকে লাল টেপ মোড়ানো দুই ইঞ্চি লম্বা একটি ককটেল উদ্ধার করা হয়। বিস্ফোরক দ্রব্য নিজেদের কাছে রাখার অভিযোগে ৭ ফেব্রুয়ারি দামকুড়া থানায় মামলা করে পুলিশ।

ওই মামলার প্রসঙ্গ তুলে বিএনপির সংবাদ সম্মেলনে বলা হয়, ওই দিন (৬ ফেব্রুয়ারি) সেখানে এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। একইভাবে এই থানায় ২৫ জানুয়ারি, পবা থানায় ২৬ জানুয়ারি, শাহ মখদুম থানায় ২৫ ও ২৬ জানুয়ারি মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রী আসার আগে এবং পরে রাজশাহীতে কোনো প্রকার বিস্ফোরক ব্যবহারের ঘটনা ঘটেনি। কোনো ধরনের অস্ত্রের মহড়া বিএনপি দেয়নি। তারপরও শুধু রাজনৈতিক প্রতিহিংসাবশত অবৈধ সরকারের অবৈধ নেতা ও সংসদ সদস্য ও মন্ত্রীদের নির্দেশে পুলিশ এ ধরনের মামলা করছে। সংবাদ সম্মেলন থেকে এগুলো বন্ধ করার আহ্বান জানানো হয় । সেই সঙ্গে সব ধরনের মিথ্যা মামলা প্রত্যাহার ও বন্দীদের মুক্তির দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, জেলা বিএনপির সদস্য রোকুনুজ্জামান আলম, আলী হোসেন, সদর উদ্দিন, রায়হানুর আলম, গোলাম মোস্তাফা, মোজাফ্ফর হোসেন ও সাবেক দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল-আমিন সরকার, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ ও জেলা তাঁতী দলের আহ্বায়ক কুতুব উদ্দিনসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতারা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে