কচুয়ায় এইচএসসির ফলাফলে চমকে দিল পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩; সময়: ৫:২৫ অপরাহ্ণ |
কচুয়ায় এইচএসসির ফলাফলে চমকে দিল পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ

নিজস্ব প্রতিবেদক, কচুয়া : কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে চাঁদপুরের কচুয়ায় এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলেও চমক দেখাল পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ।

এ প্রতিষ্ঠান থেকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় ফলাফলে পাসের শতকরার দিক থেকে উপজেলায় শীর্ষে রয়েছে। ওই কলেজ থেকে মোট ৩শত ৮৪জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ২৮৩জন পাস করে ও জিপিএ-৫ পেয়েছে ৮০জন এর মধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৫৫,মানবিক বিভাগে ১৯ ও ব্যবসায় শিক্ষায় বিভাগ হতে ৬ জন জিপিএ-৫ পায়। পাসের হার শতকরা ৯৯.৭৪ ভাগ। ভালো ফলাফল পেয়ে ওই কলেজের শিক্ষার্থীরা আনন্দে উল্লাসিত হয়ে মেতে উঠে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম বলেন, আমাদের কলেজের এ সাফল্য শিক্ষকদের মেধা ও শিক্ষার্থীদের মেধার সেতু বন্ধনের ফসল। এই কলেজের এক ঝাঁক মেধাবী শিক্ষক তাঁদের নিরন্তর চেষ্টায়ই আজকের ধারাবাহিক এই সাফল্য।
২০২২ সালের এইচএসসি পরীক্ষায় উপজেলায় সেরাদের তালিকার ফলাফলে শীর্ষে রয়েছে।

বিশেষ করে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে শুরু করে ভালো ফলাফলের মাধ্যমে সুনাম অর্জন করে আসছে। তাছাড়া কলেজের প্রতিষ্ঠাতা ড. সেলিম মাহমুদ স্যার ভালো ফলাফলে আমাদের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, শিক্ষকদের সসমন্বয়ের ফলে এইচএসসি পরীক্ষার ফলাফলে চমক সৃষ্টি করা সম্ভব হয়েছে। এই কলেজটি প্রতিষ্ঠার পর থেকেই ধারাবাহিকভাবে এই সফলতা অর্জন করে আসছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। আর তার মূলমন্ত্র হচ্ছে পরিশ্রম। আমাদের এক ঝাঁক মেধাবী শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় ভাল ফলাফলের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়েছে। ভবিষ্যতে জেলা কিংবা দেশের সেরা প্রতিষ্ঠান ও ভালো ফলাফল অর্জনে সকলের সহযোগিতা কামনা করছি।

ভালো ফলাফল অর্জনে কলেজের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ,গর্ভনংবডির সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসী।

এ উপলক্ষে বৃহস্পতিবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজের শিক্ষক,কমিটির সদস্য ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় ইউপি সদস্য শাহজালাল মিয়া,সহকারী অধ্যাপক আবুল খায়ের ফজলুর রহমান,বিল্লাল হোসেন মোল্লা,ছাত্রলীগ নেতা অন্তর হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে