নাটোরে অর্থ আত্মসাতের অভিযোগে এনজিও পরিচালক সহ ৪ জন গ্রেপ্তার

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩; সময়: ৩:২৮ অপরাহ্ণ |
নাটোরে অর্থ আত্মসাতের অভিযোগে এনজিও পরিচালক সহ ৪ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নাটোর : ঋণ দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতৎ এর অভিযোগে “নদী সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ” এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জহুরুল ইসলাম (২৮)সহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত জহুরুল নলডাঙ্গার হালতি গ্রামের জেহের আলীর ছেলে।

বুধবার রাতে অভিযান চালিয়ে নলডাঙ্গা উপজেলার মাধনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত অপর তিনজন হলো বাসুদেবপুর গ্রামের মৃত জাফর আলীর ছেলে মওদুদ রহমান ওরফে মধু (৫২),পুর্ব মাধনগর গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে বাবুল হক ওরফে বাবু (৫৮) ও একই গ্রামের শ্রী দেবতী প্রামানিকের ছেলে প্রকাশ চন্দ্র প্রামানিক (৪৮)।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন ও কোম্পাণী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম চারজনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত জহুরুল ইসলাম নলডাঙ্গা উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের সাবেক ইউপি সদস্য হাজেরা বেগমের বাড়ী ভাড়া নিয়ে জে. এন্ড জে. টেক্সটাইল ও নদী সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এবং সেনা কল্যাণ সংস্থা নামের প্রতিষ্ঠান চালু করে। এস প্রতিষ্ঠানে ভুক্তোভোগীগদের স্ত্রীসহ আশে পাশের গ্রামে প্রায় ২৫০ লোকের নিকট থেকে সাপ্তাহিক কিস্তির মাধ্যমে বিভিন্ন অংকের টাকা জামানত নিয়ে মোটা অংকের টাকা ঋণ দেওয়ার কথা বলে। এইসব প্রতিষ্ঠানের কর্মচারীরা নদী সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর পাশ বইয়ের মাধ্যমে গ্রাহকদের কাছে থেকে টাকা সংগ্রহ করে। গ্রাহকরা জমাকৃত টাকার মাধ্যমে ঋণ চাইলে তারা ঋণ দিতে গরিমসি করে। আমানত জমাদানকারী গ্রাহকরা তাদের জমাকৃত টাকা ফেরত চাইলে প্রতিষ্ঠানের প্রধান সহ কর্মচারীরা টাকা ফেরত না দিয়ে বিভিন্ন তালবাহানা করে এবং অফিস বন্ধ করে পালিয়ে যায়। গত ৮ ফেব্রুয়ারী ভুক্তভোগীদের কয়েকজন তাদের টাকা ফেরত চাইলে অভিযুক্তরা তাদের হুমকি সহ নানরকম ভয়ভীতি দেখায়। এদিন উপজেলার পাটুল গ্রামে র‌্যাবের একটি টহল দল দেখে মোঃ ফরিদ প্রামানিক নামে এক ভুক্তভোগী প্রতারনার বিষয়টি র‌্যাবকে জানায়। পরে ওই ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাদের নেতৃত্বে র‌্যাব-৫ এর একটি দল বুধবার রাতে নলডাঙ্গা উপজেলার মাধনগর এলাকায় অভিযান চালিয়ে মুল হোতা “নদী সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ” এর ব্যবস্থাপনা পরিচালক জহুরুল ইসলাম, সমিতির এ্যাডমিন অফিসার মওদুদ রহমান ওরফে মধু , এ্যাডমিন অফিসার বাবুল হক ওরফে বাবু এবং অফিস স্টাফ প্রকাশ চন্দ্র প্রামানিককে গ্রেপ্তার করে। এসময় কিস্তি আদায়ের ৪টি পাশ বই উদ্ধার করে তা জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, ভুক্তভোগী মোঃ ফরিদ প্রামানিক গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নলডাঙ্গা থানায় একটি প্রতারনা মামলা দায়ের করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে