তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে পাথর শ্রমিক গুলিবিদ্ধ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩; সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ |
খবর > জাতীয়
তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে পাথর শ্রমিক গুলিবিদ্ধ

পদ্মাটাইমস ডেস্ক :  পঞ্চগড়ের তেতুঁলিয়ায় নদী থেকে পাথর তোলার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে হুমায়ূন ফরিদ (২৪) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার সকালে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ভারতীয় সীমান্তের ৭৩১ মেইন পিলারের ৭নং সাব পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

হুমায়ূন ফরিদ বাংলাবান্ধা সীমান্তের জায়গীরজোত এলাকার তমিরুল ইসলামের ছেলে। আহত ফরিদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় বুধবার দুপুরের পর বাংলাবান্ধা জিরো পয়েন্টে উভয় দেশের ব্যাটালিয়ন পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হক এবং বিএসএফের ১৭৬ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট এসএস শিরোহীসহ বিজিবি-বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবি ও স্থানীয়রা জানায়, আহত ফরিদ প্রতিদিনের মত অন্য শ্রমিকদের সঙ্গে বাংলাবান্ধা সীমান্ত এলাকার মহানন্দা নদীতে পাথর তুলতে যান। এ সময় ওই সীমান্তের বিপরীত ভারতের মহানন্দা বিওপির বিএসএফের দুই সদস্য ফরিদের পায়ে গুলি করে। তাকে স্থানীয় পাথর শ্রমিকদের সহায়তায় পরিবারের সদস্যরা উদ্ধার করে প্রথমে তেতুঁলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

স্থানীয় পাথর শ্রমিক তরিকুল ইসলাম (২৩) বলেন, প্রতিদিনের মত বুধবারও ফরিদসহ কয়েকজন মিলে মহানন্দা নদীতে পাথর তুলতে যাই। এ সময় বিএসএফের দুই সদস্য ফরিদের পায়ে গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে ফরিদের পরিবারের লোকজন আসেন এবং তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি।

স্থানীয় ইউপি সদস্য জামিরুল ইসলাম বলেন, পাথর শ্রমিককে গুলির খবরে ঘটনাস্থলে ছুটে যাই। গুলিবিদ্ধ ফরিদকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার দুই পায়ে গুলি লেগেছে।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হক বলেন, সংবাদ পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে যাই। এ নিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গুলির ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করেছে। তবে গুলির ঘটনায় কোন বিএসএফ সদস্য জড়িত থাকলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে বিএসএফ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে