মুন্ডুমালায় প্রতিবন্ধী নেতাকে নির্যাতনের প্রতিবাদে তানোরে মানববন্ধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩; সময়: ৫:২৩ অপরাহ্ণ |
মুন্ডুমালায় প্রতিবন্ধী নেতাকে নির্যাতনের প্রতিবাদে তানোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার সাবেক ও বর্তমান মেয়র দ্বারা এক শারীরিক প্রতিবন্ধী নেতা মারপিট আর নির্যাতন শিকারের ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে তানোর সদরের থানা মোড় নামক স্থানে জাতীয় তৃণমুল প্রতিবন্ধী সংস্থা ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসময় জাতীয় তৃণমুল প্রতিবন্ধী সংস্থার কাউন্সিলর সাদিকুল ইসলামের সভাপতিত্বে ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের পরিচালনায় প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা তানোর উপজেলা আ’লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমানকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান।

এতে প্রতিবন্ধী সংস্থার বিপুল সংখ্যক কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরা হলেন, জেলা প্রতিবন্ধী নারী পরিষদের সভানেত্রী আমেনা খাতুন, আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কোষাধ্যক্ষ আলম আলী, নারী ও শিশু সম্পাদিকা শিউলী খাতুন প্রমুখ।

প্রসঙ্গ, গত বুধবার (১ ফেব্রুয়ারি) ‘তানোরের উন্নয়ন’ নামের একটি ফেগ ফেসবুক আইডি থেকে মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর স্ত্রী ও ভাতিজার ছবিসহ কুরুচিপূর্ণ কথা লিখে অজ্ঞাত একব্যক্তি ছবিসহ একটি পোষ্ট দেন।

কিন্তু এমন কুরুচিপূর্ণ ওই ফেসবুক পোষ্টটি প্রতিবন্ধী শামসুল আলমের আইডি থেকে হয়নি বলে নিশ্চিত হয়ে জব্দকৃত মোবাইল ফোন ঘটনার দিন রাতে শামসুল আলমকে ফেরৎ দিয়েছে পুলিশ। কিন্তু এমন আইডি কে কোথায় থেকে ব্যবহার করছেন তা এখনো বের করতে পারেনি পুলিশ।

এরই সূত্র ধরে সন্দেহের বসে গত ১ ফেব্রুয়ারী বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্ডুমালা পুলিশ ফাঁড়ি ও মুন্ডুমালা মহিলা কলেজ প্রবেশ মোড় নামক স্থানে চলন্ত অটোগাড়ী পূর্ব পরিকল্পিত ভাবে পথরোধ করে শামসুল আলমের ওপর হামলা চালান মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর মহল্লার বাসিন্দা মৃত মোহাম্মাদ আলী মাহামের পুত্র উপজেলা আ.লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমান ও তাদের দলবল।

খবর পেয়ে মুন্ডুমালা তদন্ত কেন্দ্রের পুলিশ শামসুল আলমকে উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে দেন।
শারীরিক প্রতিবন্ধী শামসুল আলম (৫০) এর বাড়ি মুন্ডুমালা পৌর এলাকার চিনাশো মহল্লায়। তার পিতা আলহাজ্ব ইউসুফ আলী। তিনি ‘জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থা’র কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও তানোরে অবস্থিত ‘আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা’র সভাপতি। এ রির্পোট পর্যন্ত তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন প্রতিবন্ধী শামসুল আলম।

এঘটনায় মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী (৫৬), পৌরসভার বর্তমান মেয়র ও মুন্ডুমালা সাদিপুর মহল্লার বাসিন্দা মৃত সাইনাল হকের পুত্র সাইদুর রহমান (৫২), তার ছেলে মনিরুল ইসলাম সাদ (৩০), সাদিপুর গ্রামের জুয়েল রানা (৩০), অপূর্ব হালদার (৩০) ও গয়ানাথ কর্মকার (৩০) এর বিরুদ্ধে প্রতিবন্ধী শামসুল আলম বাদী হয়ে তানোর থানায় গত ৩ ফেব্রুয়ারী সকালে মামলা দায়ের করেন।

ওই মামলার আসামীদের গ্রেপ্তার ও সুষ্ঠু তদন্তের জন্য বিপুল সংখ্যক প্রতিবন্ধীরা মানববন্ধন কর্মসূচী পালন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে