১০৫ বছর বয়সী ডাক্তার সুস্বাস্থ্যের রহস্য ফাঁস করলেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩; সময়: ১১:৪৮ পূর্বাহ্ণ |
১০৫ বছর বয়সী ডাক্তার সুস্বাস্থ্যের রহস্য ফাঁস করলেন

পদ্মাটাইমস ডেস্ক : এই আধুনিক জীবনযাত্রা- আমাদের খাদ্যাভ্যাসে পরিবর্তন এনেছে। যার কারণে বেশিরভাগ মানুষই রোগের শিকার হচ্ছেন। এ কারণে মানুষের আয়ু কমছে।

এদিকে জাপানের ১০৫ বছর বয়সী চিকিৎসক শিগেকি হিনোহার দীর্ঘায়ুর রহস্য উন্মোচিত হয়েছে। এই জাপানি ডাক্তার ৬টি টিপস দিয়েছেন। যা তিনি তার মৃত্যুর কয়েক মাস আগে পর্যন্ত অনুসরণ করেছিলেন।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে জাপানি ডাক্তার শিগেকি হিনোহারার স্বাস্থ্যকর টিপসের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে।

চলুন জেনে নেয়া যাক :

জাপানি চিকিৎসক শিগেকি হিনোহার মতে, একজন ব্যক্তির দীর্ঘ জীবনের জন্য দেরিতে অবসর নেয়া উচিত। আপনি যত পরে অবসর গ্রহণ করবেন, ততই আপনার জন্য ভাল হবে।

মৃত্যুর কয়েক সপ্তাহ আগে জাপানি চিকিৎসক নিজেই অবসর নেন। ডা. শিগেকি হিনোহারা ২০২২ সালের জুলাই মাসে ১০৫ বছর বয়সে মারা যান।

ডা. শিগেকি হিনোহার মতে, দিনে মাত্র একবার খাওয়া উচিত। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ করা খুবই জরুরি। তিনি নিজেও সারা জীবন এই নিয়ম পালন করেছেন। ডাক্তার শিগেকি হিনোহারা রাতের খাবারে মাছ ও শাকসবজি খেতেন। তিনি সপ্তাহে মাত্র দুবার মাংস খেতেন।

জাপানি ডাক্তার শিগেকি হিনোহারা বিশ্বাস করতেন যে একজন ব্যক্তির যথেষ্ট পরিমাণ রসিকতা করা উচিত। এর সাহায্যে জীবনের কষ্টের দিকে তার মনোযোগ যায় না।

তাছাড়া, জীবনে নিজের জন্য খুব বেশি নিয়ম-কানুন তৈরি করা উচিত নয় কারণ এটি খুবই ক্লান্তিকর একটু ব্যাপার।

ডা. শিগেকি হিনোহার মতে, আপনি যা জানেন তা অন্যদের সঙ্গে শেয়ার করুন। এই জীবন পৃথিবীতে অবদানের জন্য। ডা. শিগেকি হিনোহারা অন্যদের সাহায্য করতে এবং তার জ্ঞান শেয়ার করতে পছন্দ করতেন।

জাপানি ডাক্তার শিগেকি হিনোহারের মতে, বস্তুগত সম্পদের জন্য খুব বেশি চিন্তা করা উচিত নয় কারণ এগুলোর কোনোটিই আপনার সঙ্গে যাবে না। পৃথিবীতে সবকিছুই থেকে যাবে। তাই এটা নিয়ে খুব বেশি চিন্তা করা উচিত নয়।

ডা. শিগেকি হিনোহার মতে, লিফটের পরিবর্তে সিঁড়ি ব্যবহার করা উচিত। এছাড়া সিঁড়ি দিয়ে ওঠার সময় মনে রাখবেন একবারে দুই ধাপ উপরে উঠুন। এর ফলে আপনার পেশীতে নড়াচড়া হবে, যা সুস্থ জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে