সুজানগরে নব নিযুক্ত সহকারী শিক্ষকদের বরণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩; সময়: ৪:৩০ অপরাহ্ণ |
সুজানগরে নব নিযুক্ত সহকারী শিক্ষকদের বরণ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : পাবনার সুজানগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নব নিযুক্ত সহকারী শিক্ষকদের বরণ, পরিচিতি ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে রবিবার উপজেলা পরিষদ হলরুমে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নব নিযুক্ত ৭০ জন সহকারী শিক্ষকদের অংশগ্রহনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার বিধান চন্দ্র ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র রেজাউল করিম রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার।

অন্যদের মাঝে সহকারী উপজেলা শিক্ষা অফিসার আজিজুর রহমান, কৃষ্ণ চন্দ্র সরকার, মুসতাক আহমেদ, নতুন যোগাদানকৃত শোলাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিরুল ইসলাম ও বিরাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তাসলিমা ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার্থীদের দক্ষ, মূল্যবোধসম্পন্ন নৈতিক মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। এটা করা গেলেই যেমন দেশ হিসেবে আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই, তেমন দেশ গড়া সম্ভব হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম উপস্থিত নব নিযুক্ত সহকারী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুধু শিক্ষা নয়, মানবিক মূল্যবোধসম্পন্ন নৈতিক মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নৈতিকতার পাঠ শেখাতে সজাগ দৃষ্টি রাখতে হবে শিক্ষকদের। এছাড়া নতুন যোগদানকারী শিক্ষক আচার-আচারণ ভালো রেখে কোমলমতি শিক্ষার্থীদের সুশিক্ষিত ও সুনাগরিক করে গড়ে তোলার দায়িত্ব সঠিকভাবে পালন করবেন বলে প্রত্যাশা রাখেন।

স্বাগত বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার বলেন, প্রাথমিক শিক্ষককরাই হলেন জাতি গড়ার মেরুদন্ড, কলি থেকে ফুল ফোটায় প্রাথমিক শিক্ষকগণ, শিক্ষার্থীদের সুশিক্ষার প্রথম হাতে খড়ি হয় প্রাথমিক শিক্ষকদের মাধ্যমে। উন্নত জাতি গঠনে প্রাথমিক শিক্ষকদের অবদান অপরিসীম। তাই উন্নত জাতি গঠনে প্রাথমিক শিক্ষকদের সৎ এবং নিষ্ঠার সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানান ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে