গুগলের চাকরির পরীক্ষায় চ্যাটজিপিটি পাস

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩; সময়: ২:০৬ অপরাহ্ণ |
খবর > চাকরি
গুগলের চাকরির পরীক্ষায় চ্যাটজিপিটি পাস

পদ্মাটাইমস ডেস্ক : সম্প্রতি গুগল চ্যাটজিপিটির একটি কোডিং ইন্টারভিউ নিয়েছে। এতে চ্যাটজিপিটিকে কিছু প্রশ্ন করা হয় এবং এর উত্তরের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয় লেভেল থ্রি ইঞ্জিনিয়ারিং পদের জন্য এই জনপ্রিয় এআইকে নিয়োগ করা হবে।

সিএনবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের সাম্প্রতিক একাধিক এআই চ্যাটবট টেস্টিং অংশ হিসেবে পরীক্ষাটি নেওয়া হয়েছিল, যা তারা সাইটে যুক্ত করার কথা বিবেচনা করছে।

যেকোনো প্রশ্নের সংক্ষিপ্ত, বিস্তারিত উত্তর দেওয়ার জন্য চ্যাটজিপিটির ক্ষমতা ব্যবহারকারীদের সময় সাশ্রয় করবে।

সম্প্রতি প্রকাশিত নথিটিতে বলা হয়েছে, আশ্চর্যজনকভাবে, চ্যাটজিপিটি কোডিং পজিশনের জন্য ইন্টারভিউ নেওয়ার সময় এল -৩ তে নিয়োগ পায়। লেভেল থ্রি গুগলের ইঞ্জিনিয়ারিং টিমের এন্ট্রি-লেভেল হিসেবে বিবেচনা করা হয়। যার বেতন প্রায় ১৮৩,০০০ ডলার।

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের ইন্টারভিউ প্রক্রিয়া মূলত প্রযুক্তির প্রশ্নের ওপর নির্ভর করে করা হয়। এতে চ্যাটজিটিপি পাস করেছে। ফেসবুক, আমাজনসহ অন্যান্য কোম্পানিগুতে মূলত এই ধরনের প্রশ্ন করা হয়।

কিন্তু চ্যাটজিপিটির কোডিং ইন্টারভিউয়ের টেকনিক্যাল প্রশ্নগুলো পাস শুধু গুগল নয়, ইঞ্জিনিয়ারিং চাকরিগুলোতেও এর অবস্থান নিয়ে প্রশ্ন উঠছে।

পিসিম্যাগ চ্যাটজিপিটিকে প্রশ্ন করেছিল, এটি কখনও সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের স্থান দখল করবে কিনা?

চ্যাটজিটিপি উত্তরে জানায় সে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের স্থান দখল করতে পারবে না। চ্যাটজিপিটি এমন একটি টুল যা নির্দিষ্ট কাজে সহায়তা করতে পারে, তবে এটি কোনও মানব সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের সৃজনশীলতা, সমস্যা সমাধানের দক্ষতা এবং সমালোচনামূলক চিন্তার ক্ষমতা পুরোপুরি প্রতিস্থাপন করতে পারে না।

এছাড়া, চ্যাটজিপিটি কার্যকরভাবে কাজ করার জন্য মানুষের তত্ত্বাবধান এবং দিকনির্দেশনা প্রয়োজন।

চ্যাটজিটিপিকে প্রশ্ন করা হয় আগামী ২০ বছরের মধ্যে এটি জুনিয়র ইঞ্জিনিয়ারদের চাকরিকে ঝুঁকিতে ফেলবে কী না?
চ্যাটজিটিপির মতে জুনিয়র ইঞ্জিনিয়ারদের চাকরি কিছুটা প্রভাবিত হতে পারে তবে পুরোপুরিভাবে মানুষের স্থান দখল করা সম্ভব নয়।

তবে এখন এই টুলটি শেষ পর্যন্ত জুনিয়র লেভেল ইঞ্জিনিয়ারিং চাকরিগুলোকে হ্রাস করবে নাকি আরও দ্রুত বিশেষায়িত হয়ে পুরো ক্ষেত্রটিকে নিজের দখলে নিয়ে আসবে এটিই দেখার বিষয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে