বাঘার কেন্দ্রীয় গোরস্থানে আ’লীগ নেতা দুদুর দাফন সম্পন্ন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক প্রকাশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩; সময়: ৮:৫১ অপরাহ্ণ |
বাঘার কেন্দ্রীয় গোরস্থানে আ’লীগ নেতা দুদুর দাফন সম্পন্ন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বাঘার কৃতি সন্তান আমানুল হাসান দুদু (৬০) জানাযা নামাজ শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারী) বাদ মাগরিব বাঘা পৌরসভার নারায়নপুর ঈদগাহ মাঠে মরহুমের ভাতিজার ইমামতিতে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এদিন শুক্রবার সকাল পৌনে ৮ টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

জানাযার নামাজে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুমের বড়ভাই অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এনামুল হাসান, জেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা,পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা (মরহুমের খালাতো ভাই) আলমগীর হোসেন পরাগ, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ রায়হানুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বাঘা পৌর মেয়র আক্কাছ আলীসহ জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা আ’লীগের নের্তৃবৃন্দ, বিএনপির নেতা সহকারি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, সাইফুল ইসলামসহ রাজনৈতিক, সামাজিক সংগঠন, শিক্ষক এবং এলাকার শ্রেণী পেশার মানুষ।

জানা গেছে, মরহুম আমানুল হাসান দুদু, আ’লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি সামাজিক ও রাজনৈতিকভাবে অনন্য ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে আওয়ামী লীগের দুর্দিনে দলের নেতৃত্ব দিয়ে দলকে সুসংগঠিত করে রাখেন। তাঁর বলিষ্ঠ নের্তৃত্ব আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী ও জনপ্রতিনিধি তৈরি হয়েছে।

পারিবারিক সুত্রে জানা যায়, মরহুম আজাহার কোম্পানীর ৭ছেলে ও ৭ মেয়ের মধ্যে আমানুল হাসান দুদু দ্বিতীয় ছিলেন। বড়ভাই এনামুল হাসান জানান, স্ত্রী ও ২ নাতীসহ একমাত্র ছেলের স্ত্রী ও ভাই বোন রয়েছে।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের রাজনীতিতে ও সামাজিকভাবে অপূরণীয় ক্ষতি হলো ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে