সিরাজগঞ্জে কৃতি ৩ হাজার শিক্ষার্থী পেল সংবর্ধনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩; সময়: ৩:৪৭ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে কৃতি ৩ হাজার শিক্ষার্থী পেল সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সিরাজগঞ্জের কৃতি ৩ হাজার নিবন্ধিত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে এসব কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। এতে সার্বিক সহযোগিতা করেছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

উৎসবের শুরুতে নির্ধারিত বুথ থেকে শিক্ষার্থীরা তাদের সনদ, ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার সংগ্রহ করেন। এরপর বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। আবৃত্তিশিল্পী নওরীন শারমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর সিরাজগঞ্জ প্রতিনিধি আরিফুল গণি ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেওয়ার জন্য উপস্থিত হয়েছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শাহ আজম, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি এম সোহেল, প্রথম আলো ট্রাস্টের সমন্বয়ক
মাহবুবা সুলতান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. জান্নাত আরা তালুকদার হেনরি। আয়োজনের ফাঁকে ফাঁকে কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে গান ও কবিতা আবৃত্তি করেন বন্ধু সভা।

দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য ছিলো প্রথম আলো ই-পেপার (এক মাস) ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স। উৎসব আয়োজনে যোগ দিতে যমুনা বিধৌত উপজেলা চৌহালী থেকে এসেছিলেন সোহেল রানা, রিনা খাতুন। বেলকুচির তামাই বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসিতে উত্তীর্ণ হয়েছে তারা।

কৃতি শিক্ষার্থী আবদুল মাজেদ জাগো নিউজকে জানান, এসএসসির পর তারা এখন রাজশাহীর একটি কলেজে ভর্তি হয়েছেন। তাই স্কুল জীবনের অন্য বন্ধুদের সঙ্গে তাদের এখন আর দেখা হয় না। কিন্তু সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে এসে অনেকের সাথেই দেখা হলো।

সিরাজগঞ্জ শহরের কৃতি শিক্ষার্থী আয়শা সিদ্দিকা জাগো নিউজকে বলেন, ফল প্রকাশের দিন জিপিএ-৫ পাওয়ার খবর পাওয়ার পর যেমন আনন্দ পেয়েছিলাম, আজকে ঠিক এই অনুষ্ঠানে এসে সেই অনুভূতি অনূভব করছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে