ভিনিসিয়াস-অ্যাসেনসিওর গোলে রিয়ালের অস্বস্তির জয়

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩; সময়: ১০:৫০ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ভিনিসিয়াস-অ্যাসেনসিওর গোলে রিয়ালের অস্বস্তির জয়

পদ্মাটাইমস ডেস্ক : বার্নাব্যুতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে টানা জয়ের ধারা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। ধীরগতির প্রথমার্ধের পর দু’দলের গতির ধার বাড়ে মূলত ৫০ মিনিটের পর।

শেষদিকে রাফ ট্যাকলের কারণে দশ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। যা ভুগিয়েছে রিয়ালকেও। একাধিক তারকা খেলোয়াড়ের গুরুতর ইঞ্জুরির শঙ্কা নিয়ে ২-০ গোলে জয় পেয়েছে কার্লো অ্যানচেলত্তির দল।

শুরু থেকেই আনচেলত্তির শিষ্যরা ছিল দুর্দান্ত। প্রথমার্ধেই বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেন ভিনিসিয়াস জুনিয়র, করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিওরা। এর মধ্যে অ্যান্তনিও রুডিগার একবার বল জালেও পাঠান।

তবে বেনজেমা ফাউল করায় ভিএআরে গোলটি বাতিল হয়ে যায়। এর আগে, পরিকল্পিত আক্রমণে অষ্টাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল।

এদুয়ার্দো কামাভিঙ্গার ক্রস ছয় গজ বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নেন বেনজেমা, ব্যাকহিলে কাটব্যাক করেন অ্যাসেনসিওকে। কিন্তু তার জোরালো শট ডিফেন্ডার গাব্রিয়েল পাউলিস্তার পায়ে বাধা পায়।

পরে দুই মিনিটের ব্যবধানে আরও দুবার সুযোগ তৈরি করে রিয়াল। বেনজেমার পাস ধরে শটটি নিতেই পারলেন না অ্যাসেনসিও এবং এরপর একইভাবে বেনজেমার জোগানো বলে দুর্বল শট নেন ভিনিসিয়াস।

এরপর একটু একটু করে রিয়ালের খেলায় গতি কমতে থাকে। যেন তাদের ওপর আগের তিন ম্যাচের ধকল চেপে বসে। বারবার ‍ভুল পাসের খেসারত দিতে হয় বেনজেমাদের।

৫২ মিনিটে প্রথমবার গোলমুখ খোলেন অ্যাসেনসিও। ভ্যালেন্সিয়ার ডি বক্সে থাকা বেনজেমা জটলার ভেতর শট নেওয়ার সুযোগ না থাকায় এগিয়ে দেন বাইরে থাকা অ্যাসেনসিওকে। বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার।

কিছুই করার ছিল না ভ্যালেন্সিয়া গোলরক্ষকের। মিনিট দুয়েক পর ভিনিসিয়াসের সৌজন্যে দ্বিতীয় গোলটিও পেয়ে যায় রিয়াল। মাঝমাঠে ভ্যালেন্সিয়া-রক্ষণকে ফাঁকি দিয়ে বল সামনে বাড়ান বেনজেমা।

ত্বড়িৎ গতিতে বলের নিয়ন্ত্রণ নেন ভিনিসিয়াস। সামনে আসবেন কি পেছনে থাকবেন দ্বিধায় ভোগা ভ্যালেন্সিয়া গোলরক্ষককে পরাস্ত করে সহজেই বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এটি ছিল রিয়ালের জার্সিতে ভিনিসিয়াসের ২০০তম ম্যাচ।

মাইলফলক ছোঁয়া ম্যাচটিতে ৪৯তম গোলের পর বিপজ্জনক ফাউলের শিকারও হয়েছেন ভিনিসিয়াস। ৭২ মিনিটে আক্রমণে ওঠা ভিনিসিয়াসকে সামনে থেকে ট্যাকল করেন গ্যাব্রিয়েল পলিস্তা।

মাটিতে পড়ে গিয়ে তাৎক্ষণিকভাবে উঠে দাঁড়িয়ে পলিস্তার দিকে তেড়ে যান ভিনিসিয়াস, হাতাহাতির অবস্থা হয় দু’দলের খেলোয়াড়দের মধ্যেও। রেফারি পলিস্তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন।

রিয়ালের জয়ের রাতেও চিন্তার ভাজ পড়েছে কার্লো অ্যানচেলত্তির কপালে। ম্যাচের ৬০ মিনিটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন অধিনায়ক বেনজেমা।

যদিও পরে অ্যানচেলত্তি জানান, ফরাসি ফরোয়ার্ড নিজেই বদলি হতে চেয়েছেন। এর আগে ৩৬ মিনিটে বদলি করা হয় ডিফেন্ডার এডার মিলিতাওকেও।

বেনজেমার চোট নিয়ে স্বস্তির কথা জানিয়েছেন গুরু অ্যানচেলত্তি। তার মতে, ‘বেনজেমার চোট ছোটখাটো। ওর চেয়ে মিলিতাওয়ের চোট কিছুটা গুরুতর।

ওরা দুজনই পেশাদার ফুটবলার। নিজেরাই আমাকে বদলি হওয়ার কথা বলেছে। আগামীকাল বোঝা যাবে কার কী অবস্থা। তবে মৌসুমের এই পর্যায়ে এমন কিছু ঘটেই থাকে।’

১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০। সমান ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান দুইয়ে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে