শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩; সময়: ৭:১০ অপরাহ্ণ |
শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে।

জানা গেছে- জোর করে নির্মাণ করা হচ্ছে পাকা বাড়ি। বন্ধ করে দেয়া হয়েছে দীর্ঘদিনের চলাচলের সড়ক। বাড়ি নির্মাণের কাজ বন্ধ করতে বলায় নিমাই চন্দ্র সাহা নামে একজনকে হত্যার হুমকিও দেয়া হয়েছে। বিষয়টি শিবগঞ্জ থানায় জানানো হলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ নিমাই চন্দ্র সাহার।

তিনি বলেন, উপজেলার কানসাট মৌজার আরএস-৮০৭ নম্বর খতিয়ানের ৬০৭ দাগের দশমিক ০৩ একরের মধ্যে দশমিক ০০৬ একর জমি বহুকালের স্বত্ব দখলীয় সম্পত্তি। এ জমি জবরদখলের অপচেষ্টায় লিপ্ত প্রতিবেশি অনন্ত কুমার দত্ত ও তার লোকজন। তারা আমাদের নানাভাবে ভয়ভীতি হুমকি ধামকি দিয়ে ভোগ দখলীয় জমিতে জোর পূর্বক বাড়ী নির্মাণ করছে।

তিনি আরও বলেন, আমাদের ভোগ দখলীয় জমি জবর দখলের অভিযোগে আমি সহকারি জজ আদালতে মামলা দায়ের করি। গত বছরের ৩০ নভেম্বর বিজ্ঞ আদালত তফশীল বর্ণিত সম্পতি অর্ন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দেন। তবে আদালতের আদেশ অমান্য করে প্রতিবেশি অনন্ত কুমার দত্ত বাড়ি নির্মাণ কাজ শুরু করে। অনন্ত কুমার ওই এলাকার কানসাট বাজারের মৃত অমর নাথ দত্তের ছেলে। আমাদের জমিতে বাড়ী নির্মাণকাজের সময় বাঁধা দিলে তারা আমাদের অকথ্য ভাষায় গালি গালাজসহ প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে তাড়িয়ে দেয়।

আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিবাদীরা যেন নালিশী জমিতে কোন প্রকার নির্মাণকাজ করতে না পারে, তার প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দিয়েছিলাম। কিন্তু এখনও কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। জোর করে বাড়ির ছাদ ঢালায় দিয়েছে।

বাদি পক্ষের আইনজীবী মাহমুদুল ইসলাম কনক বলেন, নিমাই চন্দ্র সাহার ১৭৫/২০২২ নম্বর অঃ প্রঃ মামলায় আদালতের দেয়া স্টাটাসকো অনুয়াযী কোন রকম স্থাপনা নির্মাণ করতে পারবে না। আমার মোয়াক্কেলের কাছে জেনেছি আদালতের আদেশ অমান্য করে ওই জমিতে বাড়ি নির্মাণ করা হচ্ছে।

এ বিষয়ে আদালতের কাছে প্রতিকার চাইবো। প্রয়োজনে আদালতের আদেশ অমান্যের মামলা করা হবে। আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগের বিষয়ে জানতে অনন্ত কুমার দত্তের সঙ্গে করা হলে তিনি বলেন, পরে কথা হবে বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর একাধিকবার কল দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে মামলা চলছে। চলমান মামলা নিয়ে আমাদের হস্তক্ষেপের সুযোগ নেই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে