সিরাজগঞ্জে জেলার শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩; সময়: ৪:০৩ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে জেলার শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের খাজা মোজাম্মেল হক রঃ ফাউন্ডেশনের উদ্যোগে জেলার শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সোহাগপুর নতুন পাড়া আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য আয়োজনের এ অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান। এ সময় স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে জেলা শিক্ষা অফিসার কাজি সলিমুল্লাহ, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, ফাউন্ডেশনের উত্তরাঞ্চলের প্রধান সমন্বয়কারী সাইদুল ইসলাম রোমেল, সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান, প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি খাজা টিপু সুলতান বলেন, বক্তৃতা আমি পছন্দ করি না বরং কাজ করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। আমাদের ফলাফল গুলো খুবই নিষ্ঠার সাথে বাছাই কর হয় এতে কোনই সন্দেহ নেই। তাই পুরো সিরাজগঞ্জ জেলার মেধা এখানে উপস্থিত আছে। তিনি আরো বলেন সুধু ভাল ফলাফল করলেই হবে না একজন ভালো মানুষ হতে হবে।

পরে জেলার ১১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম ও ১০ শ্রেনীর ৬২০ জন মেধাবী শিক্ষার্থীকে অর্থ বৃত্তি ও সনদপত্র প্রদান করেন অতিথিরা।

এদিকে অনুষ্ঠানে ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় মেধাভিত্তিক প্রতিযোগিতামুলক অনুষ্ঠান “মেধায় মাতি” পর্বটি উপস্থিত সকলেই অনুষ্ঠানে আনন্দে মাতিয়ে রাখে। সংগীত শিল্পী এস, ডি রুবেল ও চলচিত্র অভিনেতা ফেরদৌস এ পর্বে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত শৈল্পীকতা উপস্থাপনার মাধ্যমে ছাত্রছাত্রীদের উৎসাহ প্রদান করেন।

উল্লেখ্য, ২০০১ সাল থেকে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমুলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ, শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামুল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধুমাত্র খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মুলধন প্রদান করে আসছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে