বিয়ের আগে নিজেকে সুন্দর করার ঘরোয়া উপায়

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩; সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ |
বিয়ের আগে নিজেকে সুন্দর করার ঘরোয়া উপায়

পদ্মাটাইমস ডেস্ক : বিয়ের আগে রূপচর্চা নিয়ে মোটামুটি সবাই ব্যস্ত থাকে। যে কারণে বিভিন্ন পার্লারে ছোটাছুটি চলতেই থাকে। কিন্তু জেনে হয়ত অবাক হবেন, আপনি চাইলে ঘরে বসেই এই কাজগুলো করতে পারেন।

তবে রূপচর্চা শুধু বাইরে থেকে করলেই হবে না, নিজেকে সুন্দর দেখাতে চাইলে পুষ্টি সমৃদ্ধ খাবারও খেতে হবে। যা আপনাকে ভেতর থেকে সুন্দর করে তুলবে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘরোয়া উপায়ে নিজেকে সুন্দর করে তুলতে পারেন-

চোখের ফোলাভাব দূর করার জন্য

বিয়ের আগে চোখের ফোলাভাব কিংবা ডার্ক সার্কেল নিয়ে অনেকে চিন্তায় থাকেন। চোখে বিভিন্ন জিনিস ব্যবহার করেন। কিন্তু সমাধান পান না। তবে খুব সহজেই ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান করতে পারেন।

ফ্রোজেন শসার টুকরা নিয়ে ১০ মিনিট চোখে রাখতে পারেন। যা আপনার চোখের ফোলাভাব কমাবে। এছাড়া বিটরুট কিংবা গ্রিন-টি ব্যবহার করতে পারেন।

শরীরের ফোলাভাব দূর করার জন্য

শরীরের ফোলাভাব দূর করতে খাবার খাওয়ার ৩০ মিনিট পরে লেবুর রস আদা-পানির সঙ্গে খেতে পারেন। ধনিয়ার বীজ ফোলাভাব দূর করার জন্য বেশ কার্যকরী। সারারাত এটি পানিতে ভিজিয়ে রেখে সকালে পান করতে পারেন। এছাড়া কার্বনেটেড পানীয় এড়িয়ে চলতে হবে।

কোষ্ঠকাঠিন্যের জন্য

বিয়ের মৌসুমে বিভিন্ন ধরনের খাবারের সমাহার থাকে। এর মধ্যে তৈলাক্ত, মসলাদার এবং চর্বিযুক্ত খাবার অন্যতম। এগুলো পেটের বিভিন্ন ধরনের সমস্যার সৃষ্টি করতে পারে যেমন হজমের সমস্যা, কোষ্ঠকাঠিন্যে ইত্যাদি।

এসব থেকে মুক্তি পেতে দই বা ফ্ল্যাক্সসিড খেতে পারেন। এছাড়া প্রতিদিন এক গ্লাস পানির সঙ্গে ৩০ মিলি আমলকীর রস মিশিয়ে পান করতে পারেন।

ক্লান্তির জন্য

যদি ক্লান্ত বোধ করেন তবে প্রথম যে জিনিসটি ঠিক করতে পারেন তা হলো ঘুম। সতেজ থাকার জন্য ৭-৮ ঘণ্টা ঘুম নিশ্চিত করুন। এছাড়া নিয়মিত ব্যায়াম অপরিহার্য। ব্যায়ামের জন্য কমপক্ষে ২০ মিনিট সময় বের করুন এবং কলা, সালাদ, বাদাম, ওটস, ডাবের পানির মতো খাবারগুলো তালিকায় রাখুন।

ত্বকের উজ্জ্বলতার জন্য

বিয়ের মৌসুমে সবাই চায় উজ্জ্বল ত্বক। ত্বককে উজ্জ্বল করতে খাবার ঠিক রাখতে হবে। ভিটামিন সি ত্বককে উজ্জ্বল রাখে। তাই খাবারের তালিকায় সেসব খাবার রাখুন যেগুলো ভিটামিন সি সমৃদ্ধ যেমন কমলা, লেবু, ডালিম ইত্যাদি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে