মুন্ডুমালায় প্রতিবন্ধী সংস্থার নেতাকে পেটালেন সাবেক ও বর্তমান পৌর মেয়র

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩; সময়: ৯:০৯ অপরাহ্ণ |
মুন্ডুমালায় প্রতিবন্ধী সংস্থার নেতাকে পেটালেন সাবেক ও বর্তমান পৌর মেয়র

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার সাবেক ও বর্তমান মেয়র প্রতিবন্ধী নেতা সামশুল আলমকে এলোপাথারী কিল ঘুষি ও লাথি মেরে আহত করেছেন। খবর পেয়ে মুন্ডুমালা তদন্ত কেন্দ্রের পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ওই প্রতিবন্ধীকে ভর্তি করে দেন।

ঘটনাটি ঘটেছে (১ ফেব্রুয়ারী) বুধবার দুপুরে মুন্ডুমালা বাজারের পূর্বদিকে মহিলা কলেজে যাবার রাস্তায় মোড়ের ওপরে। সামশুল আলম জাতীয় তৃণমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি। তার বাড়ি মুন্ডুমালা পৌর এলাকার চিনাশো মহল্লায়। পিতার নাম ইউনুস হাজী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শি সূত্রে জানা গেছে, তানোরের উন্নয়ন’ নামের একটি ফেক ফেসবুক আইডি থেকে মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমান ও সাবেক মেয়র গোলাম রাব্বানীর স্ত্রী ও ভাতিজার ছবিসহ কুরুচিপূর্ণ কথা লিখে অজ্ঞাত ব্যক্তি একটি পোষ্ট দেন।

এরই সূত্র ধরে সামশুল আলমের ওপর সন্দেহের বসে তানোর উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী ও বর্তমান মেয়র সাইদুর রহমান তার দলবল নিয়ে প্রতিবন্ধী সামশুল আলমের ওপর হামলা চালিয়ে তাকে বেধড়ক কিল ঘুষি ও লাথি মেরে রক্তাক্ত জখম করেন। এঘটানায় সামশুলের দামি মোবাইল ও নগদ টাকা খোয়া যায়।

এবিষয়ে সামশুল আলম বলেন, ফেসবুকে ওই ধরণের পোষ্ট ব্যাপারে তিনি অবগত নন। তাঁর বাড়িতে প্রবেশের সরকারি ভাঙ্গা রাস্তা নিয়ে নিজস্ব ফেসবুক আইডিতে ছবি পোস্ট দেন। মনে হয় ওই সূত্র ধরে সাইদুর মেয়র পথরোধ করে আংটি পড়া হাতে জোড়ে ঘুষি মারেন। এতে তার গাল রক্তাক্ত জখম হয়। পরে রাব্বনী থাপ্পর দেন। পরে তাদের লোকজন এলোপাথাড়ী মারধর শুরু করেন।

তিনি আরও বলেন, এমপি ফারুক চৌধুরী ও ময়না চেয়ারম্যানের অনুসারী বলে তার ওপর পরিকল্পিত ভাবে হামলা চালানো হয়েছে। তিনি বাদী হয়ে সাইদুর ও রাব্বানী মেয়রসহ অজ্ঞাত ৮/৯ জন ব্যক্তির বিরুদ্ধে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে থানায় অভিযোগ দায়ের করা প্রস্তুতি চলছিল বলে জানান সামশুল আলম।

এব্যাপারে মোবাইলে যোগাযোগ করা হলে গোলাম রাব্বানী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি সামশুল আলমকে একটি থাপ্পর দিয়েছেন। ওই সময় জনতা উত্তেজিত হয়ে তাকে মারপিট করেছে বলেও জানান তিনি। মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান বলেন, সামশুল আলম বেশকিছু ফেগ ফেসবুক আইডি খুলে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় আপত্তিকর ও কুরুচিপূর্ণ কথা লিখে পোষ্ট দিয়ে আসছেন। এসব কারণে তাকে শিক্ষা দিতে রাগে ও ক্ষোভে মারধর করা হয়েছে।

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, ঘটনা নিয়ে আহত প্রতিবন্ধী সামশুল আলমকে উদ্ধার করে চিকিৎসার জন্য পুলিশ হাসপাতালে ভর্তি করেছে। তবে, এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে