রাজশাহীতে সংসদ সদস্য আয়েনের বিচার দাবি করা আ.লীগ নেতার কর্মসূচি স্থগিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩; সময়: ৮:৩০ অপরাহ্ণ |
রাজশাহীতে সংসদ সদস্য আয়েনের বিচার দাবি করা আ.লীগ নেতার কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিচারের দাবিতে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সরকারের করা অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে। বুধবার দুপুরে কর্মসূচির সপ্তম দিনে এসে মানববন্ধন করে তিনি এ ঘোষণা দেন।

মানববন্ধনের সুরঞ্জিতের পরিবারের সদস্যসহ এলাকার লোকজন অংশ নেন। পরে দাবি-সংবলিত একটি স্মারকলিপি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে দেওয়ার কথা আছে। সুরঞ্জিত জেলা আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মোহনপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক।

রাজশাহী প্রেসক্লাবের সামনে মানববন্ধনে দাঁড়িয়ে সুরঞ্জিত বলেন, আয়েন উদ্দিনের বিচারের দাবিতে দীর্ঘ ছয় দিন ধরে জিরো পয়েন্ট ও প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছি। এমনিতেই তাঁর নির্যাতনে অসুস্থ। এরপর দীর্ঘ ছয় দিন এখানে থাকায় আরও অসুস্থ হয়ে গেছি। বিষয়টি এলাকার মানুষ শুনেছে, তাঁরা মনে করেছেন আমার প্রতি অন্যায় হয়েছে। তাই সংহতি জানিয়ে মানববন্ধনে এসেছেন। আজ মানববন্ধন করে সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি দেব। যেন তিনি কেন্দ্রীয় মিটিংয়ে বিষয়টি উত্থাপন করেন।

সুরঞ্জিত আরও বলেন, এলাকায় তাঁর বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। আয়েন উদ্দিন তাঁকে হিন্দু ধর্ম তুলে গালিগালাজ করেছেন। নৌকার বিরোধিতা করে ফেল করিয়েছেন। তিনি প্রধানমন্ত্রীর কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি চান।

মানববন্ধনে সুরঞ্জিতের মা আদুরী রানী সরকার, স্ত্রী সুখী রানী সরকার, ছেলে সুপ্রতীক কুমার, বোন অর্চনা রানী সরকার, ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও মোহনপুর উপজেলা কৃষক লীগের মহিলাবিষয়ক সম্পাদক শেখ হাবিবাসহ এলাকার অর্ধশতাধিক মানুষ অংশ নেন।

আদুরী রানী সরকার বলেন, আমার ছেলেটাকে এমপি আয়েন একেবারে পাগল করে ফেলেছে। ছেলেকে মেরে পঙ্গু করেছে। নির্বাচনে জিততে দেয়নি। এখনো আমাদের মারতে চায়। আমরা প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই। সুখী রানী সরকার বলেন, এমপি আয়েনের নির্যাতন বয়ে বেড়াচ্ছেন আমার স্বামী। আমরা চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে এখন নিঃস্ব। এখনো নানাভাবে নির্যাতন করছেন। আমরা বিচার চাই।

উপজেলা কৃষক লীগের মহিলাবিষয়ক সম্পাদক শেখ হাবিবা বলেন, সংসদ সদস্য আয়েনের মাধ্যমে তাঁরা দীর্ঘদিন ধরে নির্যাতিত। তিনিও কয়েকবার নির্যাতনের শিকার হয়েছেন। এ জন্য তিনি এখানে এসেছেন। তিনি আয়েনের বিচার চান।

মানববন্ধনে সুরঞ্জিতের ছেলে সুপ্রতীক সরকার প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিল। তাতে লেখা ছিল, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিচার চাই। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও তাঁর দুলাভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতির নির্যাতনের শিকার। ১. ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচনে নৌকার মনোনয়ন পেলে বিরোধিতা করে ফেল করানো। ২. এমপির ক্যাডার বাহিনী দিয়ে হামলা করে হত্যার চেষ্টা ও অর্ধেক পঙ্গু বানানো এবং ৩. ২০২১ সালে ইউনিয়ন নির্বাচনে নৌকার মনোনয়ন চাইলে হিন্দু জাতিধর্ম তুলে কটূক্তি ও অশ্লীল ভাষায় গালিগালাজ করা। এই নির্যাতনের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি।

এর আগে ২৫ জানুয়ারি থেকে সুরঞ্জিত নগরের সাহেববাজার জিরো পয়েন্টে ও প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। এর মধ্যে ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর জনসভার দিন কর্মসূচি স্থগিত করেন। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অবস্থান করেন তিনি।

সুরঞ্জিতের কর্মসূচির ব্যাপারে জানতে সংসদ সদস্য আয়েন উদ্দিনের মুঠোফোনে কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। তবে তিনি বলেছিলেন, সুরঞ্জিতের মাথা ঠিক নেই। ওকে তো হিন্দুরাই মেরেছে। ও তখন বলেছিল, এমপি না থাকলে আমাকে মেরেই ফেলত। এখন এসব করে বেড়াচ্ছে। তিনি আরও বলেন, উপজেলার সনাতন সম্প্রদায়ের মানুষ সুরঞ্জিতকে ভোট দেননি। এ জন্য তিনি জিততে পারেননি। তিনি (আয়েন) দ্রুত সনাতন সম্প্রদায়ের মানুষকে নিয়ে মোহনপুরে একটি সমাবেশ করবেন। তখন জনগণ বুঝবে, তিনি হিন্দুবিদ্বেষী, না তাদের পক্ষের লোক।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে