বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩; সময়: ১১:২২ পূর্বাহ্ণ |
বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে জাতীয় সংসদ উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। গত ১১ ডিসেম্বর বিএনপি দলীয় এমপিদের পদত্যাগের কারণে এ আসন শূন্য হয়।

নির্বাচনে সংসদ সদস্য পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন- ১৪ দলীয় জোট প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন (মশাল), জাকের পার্টির আব্দুর রশীদ সরকার (গোলাপফুল), জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল (লাঙ্গল),বাংলাদেশ কংগ্রেস পার্টির তাজ উদ্দীন মন্ডল (ডাব)।

স্বতন্ত্র প্রার্থী নন্দীগ্রাম পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুরাল), নন্দীগ্রামের কুন্দারহাট ইনছান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা (দালান), নন্দীগ্রামের থালতা মাঝগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইলিয়াস আলী (কলার ছড়ি), কাহালু উপজেলার আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান (ট্রাক) ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা)।

আজ বুধবার সকালে নন্দীগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কাজী আব্দুল ওয়াজেদ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রসহ বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটারদের উপস্থিতি খুব কম। প্রার্থীদের এজেন্টরা বলছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

পৌরসভার ভোটার আবু হানিফ বলেন, ইভিএমে ভোট দিতে কোন ঝামেলা হয়নি। ইভিএমে ভোট দেওয়া খুবই সহজ। ভোটার তেমন নাই।

এদিকে নির্বাচনী এলাকার বিভিন্ন সড়কে টহল দিচ্ছে বিজিবি ও পুলিশ। ভোটারদের মধ্যে এই নির্বাচন নিয়ে তেমন উত্তাপ দেখা যাচ্ছে না। ফলে আশানুরূপ ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা রয়েছে ভোট গ্রহণ কর্মকর্তাদের মধ্যে।

বগুড়া-৪ আসনে মোট ১১২টি ভোটকেন্দ্র ভোট গ্রহণ চলছে। এরমধ্যে ৫৮ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এ আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯ জন। এর মধ্যে কাহালুতে ৯০ হাজার ৯৬৩ জন নারী এবং ৮৯ হাজার ৮৮০ জন পূরুষ ভোটার ভোট দিবেন। অন্যদিকে নন্দীগ্রামে ৭৪ হাজার ৪৭১জন নারী এবং ৭৩ হাজার ১৫৫ জন পূরুষ ভোটার ভোট দিবেন।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) উপনির্বাচনে সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণের লক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরলস ভাবে কাজ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিটি ভোট কেন্দ্রে এবং কেন্দ্রের বাহিরে রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে