রাজশাহীর স্টেডিয়ামে নজর দিচ্ছে বিসিবি

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩; সময়: ১০:০৯ অপরাহ্ণ |
রাজশাহীর স্টেডিয়ামে নজর দিচ্ছে বিসিবি

পদ্মাটাইমস ডেস্ক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এখন বিসিবির পছন্দের তালিকায় ঢুকে গেছে বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সামনে এই মাঠে আরও বেশি ম্যাচ রাখা হবে, নিশ্চিত করলেন তিনি। পাশাপাশি জানিয়ে রাখলেন, খুলনা ও রাজশাহীর স্টেডিয়ামের মান উন্নয়নের পরিকল্পনা নিয়েছে বোর্ড।

বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেট হয় মূলত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। সিলেটের স্টেডিয়াম স্বয়ংস্পূর্ণ হলেও এখানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করা হচ্ছে না দীর্ঘদিন ধরে। আগামী মার্চে এখানে আয়ারল্যান্ড সিরিজের তিনটি ম্যাচ হবে, যে সিরিজ দিয়ে এই মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের তিন বছরের খরা কাটবে। বিপিএলেও এখানে খুব বেশি ম্যাচ রাখা হয় না কখনোই।

একসময় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামেও আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএলের খেলা হয়েছে। কিন্তু ২০১৬ সালের ৫ এপ্রিল ঝড়ে স্টেডিয়ামের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হওয়ার পর সেখানে আর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করা হয়নি। প্রায় সাত বছরেও সেই স্টেডিয়াম সংস্কার করা হয়নি। ঘরোয়া ক্রিকেটের খেলা সেখানে নিয়মিত হলেও ২০১৬ সালের জানুয়ারির পর আন্তর্জাতিক ক্রিকেটের ম্যাচ রাখা হয়নি।

রাজশাহীতে বিমানবন্দর ও ভালো মানের হোটেল থাকলেও সেখানে আন্তর্জাতিক ক্রিকেট হয়নি কখনোই। শহরের শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ঘরোয়া ক্রিকেটের ম্যাচ হয়। তবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ-সুবিধা সব সেখানে নেই।

সামনে হয়তো এই দুই শহরের অপেক্ষা শেষ হতে চলেছে। সিলেটে সোমবার বিপিএলের ম্যাচের ফাঁকে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি শোনালেন ঢাকার বাইরের মাঠের উন্নয়ন নিয়ে বোর্ডের পরিকল্পনা।

“(সিলেটে) এখন বিপিএল চলছে। ভবিষ্যতে আরও খেলা পাবে (এই মাঠ)। এটা না পাওয়ার কারণ নেই। আমরা এখন স্টেডিয়ামগুলো আপগ্রেড করার চেষ্টা করছি। নতুন নতুন ভেন্যু… আরও কয়েকটি জায়গা আছে বাংলাদেশে, যে স্টেডিয়ামগুলো আমরা মনে করি যে স্ট্যান্ডার্ড একটু খারাপ হয়ে গেছে বা পুরনো হয়ে গেছে, ব্যবহার না করলেও কিন্তু নষ্ট হয়ে যায়, একটা স্টেডিয়াম যদি ফেলে রাখেন… এরকম কয়েকটা আমরা চিহ্নিত করেছি।”

“সিলেটের এই স্টেডিয়াম এখন আমাদের পছন্দের একটা, চট্টগ্রামের স্টেডিয়াম অবশ্যই অত্যন্ত ভালো। খুলনা স্টেডিয়ামের দিকে এখন আমরা নজর দিচ্ছি। খুলনা, রাজশাহী, এই স্টেডিয়ামগুলোতে কী কী কাজ বাকি আছে, এগুলো যদি করি ফেলি, তাহলে সারা দেশেই আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে। আইসিসি অ্যাফিলিয়েশন আছে, কিন্তু এটা বড় কথা নয়। মান উন্নত করার জন্য দেখছিলাম।”

সিলেটে এ দিন বিপিএলের দুই ম্যাচের বিরতিতে আউটার স্টেডিয়াম ও আশেপাশের জায়গা ঘুরে দেখেন বিসিবি সভাপতি। পরে জানান, এখানে একটি একাডেমি গড়তে চান তারা।

“আমাদের এখানে একটা একাডেমি দরকার। (শফিউল আলম চৌধুরী) নাদেল, এখানকার বোর্ড পরিচালক বলছিলেন জায়গাটা পছন্দ করার জন্য। আমরা তিনটা জায়গা দেখেছি। দুটি কাছ থেকে, একটি দূর থেকে। শেষ পর্যন্ত একটি জায়গা আমরা পছন্দ করেছি বিসিবির তরফ থেকে। এটা নিয়ে যা করণীয়, চেষ্টা করব।”

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে