দুর্গাপুরে পান আড়ৎ থেকে যুবক আটক করে নির্যাতনের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩; সময়: ৯:০৮ অপরাহ্ণ |
দুর্গাপুরে পান আড়ৎ থেকে যুবক আটক করে নির্যাতনের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর উপজেলার আলীপুর পান আড়ৎ থেকে প্রতারণা করে টাকা নেয়ার সময় হৃদয় হোসেন (২২) নামের এক যুবককে হাতেনাতে আটক করার অভিযোগ পাওয়া গেছে।

আটকের পর বিচারের নামে ওই যুবককে নির্যাতন চালিয়ে জরিমানার টাকা ভাগবাটোয়ারা করার অভিযোগও উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। সোমবার সকাল ১১টার দিকে আলীপুর বাজারের পান আড়তে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আটককৃত যুবক উপজেলার জয়নগর গ্রামের আবু হোসেনের ছেলে।

জানা গেছে, সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১১ টার দিকে প্রতিদিনের মতো কৃষকের পান বিক্রির টাকা দিচ্ছিলেন জননী পান আড়তের ক্যাশিয়ার আবুল কালাম। এমন সময় হৃদয় গিয়ে তার কাছে পান বিক্রির টাকা চান। যে কৃষকের পানের টাকা চেয়েছে সে তার পরিচিত হওয়ায় যুবককে জিজ্ঞাসা করা হয় এটা তো আপনার টাকা নয়, আপনাকে কেন দেব। পরে ওই যুবক কৃষকের ভাগ্নে পরিচয় দিলে তাদের সন্দেহ হলে ওই যুবককে আটকে রাখে। পরে নির্যাতন করে টাকা নিয়ে ভাগবাটোয়ারা করা হয়। এমনকি স্থানীয় যুবকদের মিষ্টি খাওয়ানোর কথাও উঠে আসে অভিযোগে।

জানতে চাইলে আলীপুর পান আড়তের সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান দর্জি জানান, ওই যুবক জননী পান আড়ৎ থেকে প্রতারণার আশ্রয় নিয়ে অপর এক পান চাষীর পান বিক্রির টাকা নেয়ার চেষ্টা করলে তাকে আটক করে জননী পান আড়তের ক্যাশিয়ার। পরে ওই যুবককে জিজ্ঞাসাবাদ করা হলে প্রতারণার মাধ্যমে পানের টাকা নেয়ার কথা স্বীকার করে। মানসিক সমস্যা থাকায় ওই যুবককে শাসন করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটকে রেখে নির্যাতন করে টাকা ভাগবাটোয়ারা করার ব্যাপারে আব্দুল হান্নান বলেন, জয়নগর ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের সুপারিশে মুচলেকা নিয়ে ওই যুবককে ছেড়ে দেয়া হয়েছে। নির্যাতন করা বা টাকা নেয়ার বিষয়টি ভিত্তিহীন দাবি করেন তিনি।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, লোক মারফত বিষয়টি শুনেছি। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে