বাংলাদেশে ‘পাঠান’ ছবি আসা নিয়ে যা বললেন কাদের

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩; সময়: ২:১৭ অপরাহ্ণ |
খবর > বিনোদন
বাংলাদেশে ‘পাঠান’ ছবি আসা নিয়ে যা বললেন কাদের

পদ্মাটাইমস ডেস্ক : অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘পাঠান’ সিনেমা আমদানির অনুমতি চাওয়া হয়েছে। তথ্য মন্ত্রণালয়ে বৈঠকও হয়েছে। কিন্তু নীতিমালায় জটিলতা থাকার কারণে সহসাই আসছে না সিনেমাটি। তবে সংশ্লিষ্টরা আশাবাদী। এ নিয়ে ফিল্মপাড়ার অনেকেই কথা বলেছেন। বাদ যাননি রাজনীতিবিদ কিংবা মন্ত্রী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সরস্বতী পূজার বাণী অর্চনার অনুষ্ঠানে এসে পাঠান সিনেমা নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

দেশে ‘পাঠান’ সিনেমা নিয়ে আসার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় এটা ভালো। এতে আমরা আরও সমৃদ্ধ হব। বিনিময় থাকা ভালো।

কাদের বলেন, এক সময় বাংলা ছবি দেখতাম, আমাদের দেশের ‘সুতরাং’ পর্যন্ত দেখিছি। আমি মূলত উত্তম কুমার ও সুচিত্রার বই বেশি দেখতাম। আমার মনে হয় তারা বাংলা সিনেমার সবেচেয়ে ভালো এ্যাক্টর। তাদের কোনো তুলনা হয় না। ববিতা, শাবানা, রাজ্জাক, নাদিম এদের ছবি মাঝে মাঝে দেখা হতো। রহমান-শবনম এ জুটিটা ভালো ছিল।

পাঠান সিনেমা নিয়ে এর আগে তথ্যমন্ত্রী বলেছিলেন, যদি এফডিসি ঘরানার সংগঠনগুলোর আপত্তি না থাকে তাহলে বছরে দশটি হিন্দি সিনেমা আমদানি করতে সরকারের আপত্তি নেই।

প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস-এর আলোচিত ছবি ‘পাঠান’ মুক্তি পেয়েছে বুধবার (২৫ জানুয়ারি)। মুক্তির পরই বক্স অফিস কাঁপিয়ে বেড়াচ্ছে সিনেমাটি। টিকিট বিক্রির হিড়িক দেখে এরইমধ্যে সিনেমা বোদ্ধারা বলছেন, পাঠান সিনেমাটি শুক্রবারের মধ্যেই ১০০ কোটি রুপি আয়ের বেড়া টপকাবে।

শাহরুখের এ সিনেমায় একঝলক দেখা গিয়েছে বলিউডের ‘ভাইজান’ সালমান খানকে। এ সিনেমায় একটি ছোট ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এছাড়া শাহরুখের সঙ্গে জুটি বেধেছেন দীপিকা। আমির খানের বোন নিখাত খান হেগড়েকেও মায়ের ভূমিকায় দেখা গেছে।

পাঠান নিয়ে এ পর্যন্ত চারটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করতে গিয়ে দেখা গেছে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে। এর আগে ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায় একসঙ্গে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল তাদের।

‘পাঠান’ শাহরুখ ও জনের সঙ্গে পরিচালক হিসেবে সিদ্ধার্থের প্রথম সিনেমা। যে সিনেমা তৈরি করতে তাদের খরচ হয়েছে ২৫০ কোটি রুপি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে