রাজশাহী মহানগর বিএনপির সংবাদ সম্মেলন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩; সময়: ৯:২৪ অপরাহ্ণ |
রাজশাহী মহানগর বিএনপির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : রাতে নেতাকর্মীর বাসায় গিয়ে হয়রানী ও মামলা দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী মহানগর বিএনপি। বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন থেকে প্রশাসনের এহেন কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও রাজশাহী মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবী জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা। তিনি বলেন, বিএনপি একটি বৃহত্তর রাজনৈতিক দল। এই দলের সকল কর্মীবৃন্দ গণতন্ত্রে বিশ্বাস করেন। বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র ব্যবস্থা কায়েম করেছিলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আয়োজনে ২৯ জানুয়ারি রাজশাহী মাদ্রাসা মাঠে জনসভা হবে। ঐ জনসভায় প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন। বিএনপি উদারগণতান্ত্রিক দল হিসেবে আওয়ামী লীগের এই জনসভাকে স্বাগত জানান।

তিনি বলেন, এই জনসভাকে কেন্দ্র করে সরকারের আইনশৃংখলা বাহিনী অত্যন্ত অন্যায় ও নির্লজ্জভাবে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে রাতের অন্ধকারে যেয়ে হয়রানী ও ভয়ভীতি প্রদর্শন করছেন। সেইসাথে নেতাকর্মীদের নামে মিথ্যা ও প্রহসনমূলক মামলা করছে। যা মানবাধিকার লংঘনের সামিল বলে উল্লেখ করেন।

তিনি বলেন, মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন ও সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমনসহ অন্যান্য নেতার বাড়িতে রাতের অন্ধকারে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা প্রবেশ করে হয়রানী করেছে। আগামীতেও হয়ত এই ধারা অব্যাহত থাকবে। প্রশাসনের এই ধরনের কর্মকান্ডের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

লিখিত বক্তব্যে তিনি এরশাদ আলী ঈশা আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র ব্যবস্থা চালু করেছিলেন। কিন্তু অনির্বাচিত নিশি রাতের সরকার গণতন্ত্রকে হত্যা করে অবৈধভাবে দেশ পরিচালনা করছে। এই সরকার বিভিন্ন ভাবে তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপন্যের মূল্য বৃদ্ধি করে লুটপাটের মাধ্যমে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দেশকে চরমভাবে অর্থনৈতিক সংকটে ফেলে দিয়েছে।

এসবের প্রতিবাদে বিএনপি গণতান্ত্রিকভাবে আন্দোলন করছে। এই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছে। আর আন্দোলনে সকল বাধা উপেক্ষা করে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের ডাকা সকল সভা সমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি দেখে এই সরকার ভীত হয়ে এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে