নবীনদের পদচারণায় মুখরিত বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩; সময়: ১১:২৩ am |
নবীনদের পদচারণায় মুখরিত বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

নিজস্ব প্রতিবেদক, বশেমুরবিপ্রবি : নবীনদের পদচারণায় মুখরিত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ক্যাম্পাস। সোমবার (২৩ জানুয়ারি) নতুন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে উপস্থিত হলে তাদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

এসময় স্ব স্ব বিভাগের শিক্ষক ও প্রবীণ শিক্ষার্থীরা ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের রজনীগন্ধা, গোলাপ ফুল উপহার দেওয়ার মাধ্যমে ক্যাম্পাসে বরণ করে নেন।

শিক্ষকরা সকল নবীন শিক্ষার্থীদের সুস্বাস্থ্য কামনা করেন ও শুভেচ্ছা জানিয়ে তাদের নিয়মিত ক্লাসে উপস্থিত থাকার জন্য বলেন এবং বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন, বিশ্ববিদ্যালয়ের সব নিয়মশৃঙ্খলা মেনে চলার জন্যও নবীনদের প্রতি আহ্বান জানান।

নবীন শিক্ষার্থীরাও তাদের স্বপ্নে ঘেরা প্রিয় ক্যাম্পাসে আসতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন। এ বিষয়ে অর্থনীতি বিভাগের দশম ব্যাচের নবীন শিক্ষার্থী সাজিদ মোস্তফা বলেন, “স্কুল-কলেজ পার হয়ে বিশ্ববিদ্যালয় ভর্তির আগ পর্যন্ত প্রত্যেক্যটা ছাত্র-ছাত্রীর অনেকটা যুদ্ধক্ষেত্র পাড়ি দিতে হয়। এই যুদ্ধক্ষেত্রে জয়ী হয়ে নিজের কাঙ্ক্ষিত স্থান লাভ ও হাজার ভীড়ের মাঝে নিজেকে আলাদা করে তুলে ধরা খুব কম মানুষের ভাগ্যে জোটে। শত প্রত্যাশা ও স্বপ্নে বোনা এই বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হয়ে আজ প্রথম পদাচারণা এক স্বর্গীয় অনুভূতি, বিশ্ববিদ্যালয়ে প্রথম দিনটার আনন্দ আকাশ ছোঁয়া। প্রথম যখন নিজ ডিপার্টমেন্টে যাই বিশ্বাস হচ্ছিল না যে আজই আমার স্বপ্ন পূরণের দিন। আজ আমি এই বিশ্ববিদ্যালয়ের একটি অংশ। তাই হয়ত এই অনুভুতিটা এত অনন্য”।

প্রসঙ্গত, ২২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেন্দ্রীয়ভাবে নবীনদের বরণ করার কথা থাকলেও পরে সেটা অনিবার্য কারণবশত স্থগিত হয়। তাই প্রত্যেক বিভাগ আজ আলাদা-আলাদাভাবে ক্লাসে নবীনদের বরণ করে নেয়। বিভাগগুলো নিজ তত্ত্বাবধানে নবীনদের বরণ করেছে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান বলেন, “এটা নিয়ে আমরা আলোচনা করছি, আগামী ফেব্রুয়ারিতে কেন্দ্রীয়ভাবে নবীনবরণ হতে পারে”।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে