সুশিক্ষিত মানুষ সমাজকে আলোকিত করে : এমপি পলক

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩; সময়: ৫:২২ pm |
সুশিক্ষিত মানুষ সমাজকে আলোকিত করে : এমপি পলক

নিজস্ব প্রতিবেদক, নাটোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সুশিক্ষিত আলোকিত মানুষ গড়াই হচ্ছে চলনবিল শিক্ষা উৎসবের মুল উদ্দেশ্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলতেন শিক্ষা ব্যয় নয়-বিনিয়োগ। শিক্ষা একজন মানুষকে আলোকিত করে, সমাজকে আলোকিত করে, দেশকে আলোকিত করে।

সর্বোপরি বিশ্বকে আলোকিত করে। আমরা যদি প্রকৃত আলোকিত সুশিক্ষিত মানুষ তৈরি করতে পারি, তার প্রভাব সুদুর প্রসারি। এর প্রভাব সারা দেশে এবং গোটা বিশ্বে পড়বে।

শুধু রাস্তা-ঘাট ব্রিজ কার্লভাট তৈরি নয়, এর সাথে আলোকিত মানুষ গড়ে তুলতে হবে। সেই উদ্দেশ্য নিয়েই চলনবিলের সিংড়ায় আয়োজন করা হয়েছে চলনবিল শিক্ষা উৎসব।

নাটোরের সিংড়ায় চলনবিল শিক্ষা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উদ্যোগে সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে শুক্রবার সকাল ৯টা থেকে ইংলিশ ক্যাম্পের মাধ্যমে এ উৎসব শুরু হয়।

প্রথম দিনের সেসন শুরু করেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আইমান সাদিক ও শিক্ষক মুনজেরিন শহীদ। এই উৎসবে উপজেলার ৭০টি স্কুলের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, সুশিক্ষিত আলোকিত মানুষ গড়াই হচ্ছে চলনবিল শিক্ষা উৎসবের মুল উদ্দেশ্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলতেন, শিক্ষা ব্যয় নয় বিনিয়োগ। শিক্ষা একজন মানুষকে আলোকিত করে, সমাজকে আলোকিত করে, দেশকে আলোকিত করে।

সর্বোপরি বিশ্বকে আলোকিত করে। আমরা যদি প্রকৃত আলোকিত সুশিক্ষিত মানুষ তৈরি করতে পারি,তার প্রভাব সুদুর প্রসারি। এর প্রভাব সারা দেশে এবং গোটা বিশ্বে পড়বে।

শুধু রাস্তা-ঘাট ব্রিজ- কার্লভাট তৈরি নয়,এর সাথে আলোকিত মানুষ গড়ে তুলতে হবে। সেই উদ্দেশ্য নিয়েই চলনবিলের সিংড়ায় আয়োজন করা হয়েছে চলনবিল শিক্ষা উৎসব।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিংড়া পৌরস মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি)আল ইমরান, সিংড়া থানার ওসি মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও গণমাধ্যম কর্মী।

উল্লেখ্য, ২০ জানুয়ারি থেকে শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থীদের সংবর্ধনা, গুণীজন সংবর্ধনা দেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে