ইবি রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ২৩ জানুয়ারি 

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩; সময়: ১:১৫ pm |
ইবি রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ২৩ জানুয়ারি 

নিজস্ব প্রতিবেদক, ইবি : মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হবে আগামী ২৩ জানুয়ারি (সোমবার)।

গতকাল বিকেলে ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসান নাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন। এদিন সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত টিএসসিতে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শেষে দুপুর ১ টায় ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা জানান, গত ১৩ জানুয়ারি রাতে ভার্চুয়ালি রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী পরিষদের জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় রিপোর্টার্স ইউনিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী ২৩ জানুয়ারি নির্বাচনের দিন ধার্য করার পাশাপাশি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা ১৭ জানুয়ারি মনোনয়ন পত্র গ্রহণ ও জমা দিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার ও সহকারী নির্বাচন কমিশনারগন মনোনয়নপত্র যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবেন। চূড়ান্ত তালিকা প্রকাশের আগ পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। এর আগে, গত ১৬ জানুয়ারি খসড়া ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আরিফুল ইসলাম এবং ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুল ইসলাম দায়িত্ব পালন করবেন। এদিকে, নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শেলীনা নাসরীন বলেন, মোট ছয়জন মনোনয়ন পত্র নিয়েছে। এদের মধ্যে তিনজন সভাপতি এবং তিনজন সম্পাদক পদে। আমরা আজকে যাচাই-বাছাই করে মনোনয়ন চূড়ান্ত করা হবে। আশা করছি ২৩ তারিখে উৎসবমুখোর পরিবেশে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে