বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অভিনব ছিনতাই, গ্রেপ্তার ৩

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩; সময়: ৪:০২ অপরাহ্ণ |
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অভিনব ছিনতাই, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার বিশ্ববিদ্যালয় ও কলেজে অর্নাস পড়ুয়া শিক্ষার্থী, এরা সবাই মেধাবী ও বিচক্ষণ। নিজ নিজ এলাকায় পরিবারেরও নামযশ আছে।

এই মেধাবীরাই ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল থেকে অভিনব কায়দায় ছিনতাই করার পরিকল্পনা। সেই পরিকল্পনা অনুযায়ী পাবনা শহরের বিভিন্ন বাসায় ভিনভিন্ন্ন পরিচয়ে গিয়ে ছিনতাই করতেন। এই শিক্ষার্থী ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দিলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

গ্রেপ্তারকৃতরা হলেন- পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের মৃত জমশের আলীর ছেলে লিখন হাসান (২৪),। লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে মোহাম্মদ আব্দুল্লাহিল বাকী অনিক (২২)।
সে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং অপরজন পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগী গ্রামের হাতেম আলী মণ্ডলের ছেলে আবুল বাশার (২১), বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফোকাস কোচিং-এ অধ্যায়নরত।

মাসুদ আলম জানান, গত ১০ জানুয়ারি এই চক্র পাবনা শহরের একটি বাসায় মেডিকেল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে ঢোকার চেষ্টা করে।

বাসার সদস্যরা তাদের আচরনে সন্দেহজনক মনে করে ভিডিও ধারণ করতে গেলে তারা পালিয়ে যান।

পরেরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধুর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

এই সব ঘটনার রহস্য উৎঘাটনের জন্য তথ্য প্রযুক্তি ও সিটিটিভির ফুজে পর্যালোচনা করে গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও আসামিদের ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

তিনি আরও জানান, ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল ধেকে অভিনব কায়দায় এইসব অপরাধ করার কৌশল শিখেছে তারা।

তারা অত্যন্ত বুদ্ধিমান ও আইটি বিষয়ে অভিজ্ঞ। তারা আরও অনেক বাসায় একই কায়দায় ছিনতাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছিল। কিভাবে এবং কেন এই অপরাধের সাথে জড়িয়ে গেল সেটা জানতে তাদের রিমান্ডের আবেদন করা হবে।

অপরদিকে একই সংবাদ সম্মেলনে জানান হয়, অন্য একটি ঘটনায় পাবনার সদর উপজেলার ভাড়ারায় পূর্ব শত্রুতার জেরে ভাবীকে পায়ে গুলি করে গুরুতর আহত করার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ফায়ারিং পিন ও ট্রিগারগারসহ একনালা বন্দুক উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ভাড়ারা ইউনিয়নের মধ্য জাতুয়া গ্রামের মৃত ভেগু সর্দারের ছেলে ইয়াছিন সর্দার (৫০) এবং আওরঙ্গবাদ পূর্বপাড়ার মৃত রহিম শেখের ছেলে আওকাত আলী শেখ (৫৫)।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে