বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি পরীক্ষা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩; সময়: ৮:১৮ pm |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক : সরকার অনুমোদিত উত্তরাঞ্চলের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৩ সেমিস্টারের (অনার্স) ভর্তি পরীক্ষা আজ ১৬ জানুয়ারি (সোমবার) রাজশাহী বাইপাস রোডে (খড়খড়ি) অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০:৩০ মিনিট থেকে বিকাল ৪.৪০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ লিখিত পরীক্ষা গ্রহণ করে। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের পরীক্ষার মাধ্যমে এই ভর্তি পরীক্ষা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর পর্যায়ক্রমে ব্যবসা প্রশাসন, সমাজবিজ্ঞান, ফার্মেসী, ইংরেজি, আইন ও মানবাধিকার, অর্থনীতি এবং সবশেষে রাষ্ট্রবিজ্ঞান ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রোনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই বিভিন্ন অঞ্চল থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারনায় বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাস চত্বর ছিল মুখরিত। বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক, ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ ও রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডলসহ বিভিন্ন বিভাগের প্রধান ও কো-অর্ডিনেটরবৃন্দ ভর্তিপরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং অপেক্ষারত অভিভাবকবৃন্দের সাথে মতবিনিময় করেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ১৮ জানুয়ারি ২০২৩ থেকে ৯ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত ভর্তি হতে পারবে। স্প্রিং ২০২৩ সেমিস্টারের ক্লাশ শুরু হবে আগামী ২২ জানুয়ারি ২০২৩। ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য যে, অভিভাবক ও ছাত্রছাত্রীদের অনুরোধে আসন ফাঁকা থাকা সাপেক্ষে বিশেষ ভর্তি পরীক্ষা (ফার্মেসী ও আইন বিভাগ ব্যতীত) অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি ২০২৩। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১-০৩ নম্বরেও যোগাযোগ করা যাবে।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনা অনুসারে স্প্রিং ২০২৩ সেমিস্টার থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম অনুযায়ী বাই-সেমিস্টার পদ্ধতিতে অর্থ্যাৎ বছরে দুই সেমিস্টার ব্যবস্থায় শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ উপযোগী জ্ঞানভিত্তিক সমাজ গঠন ও একুশ শতকের বাস্তবতার আলোকে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে আউটকাম বেজড কারিকুলাম প্রণয়ন করেছে এবং সেলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে