দেশকে মাদকমুক্ত রাখতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বাড়াতে হবে : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩; সময়: ৩:৩৪ pm |
দেশকে মাদকমুক্ত রাখতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বাড়াতে হবে : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশকে মাদকমুক্ত রাখতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বাড়াতে হবে। মৃধা বিকাশের ক্ষেত্রেও খেলাধুলা ও সংস্কৃতির কোন বিকল্প নাই। গ্রামীণ খেলাধুলা এক্ষেত্রে বড় ভূমিকা রাখতে পারে। সে ধারাবাহিকতায় ঘোড় দৌড় জনপ্রিয়তা পাচ্ছে। এর পৃষ্ঠপোষকতা প্রয়োজন।

তিনি আরো বলেন, কৃষিতেও বাংলাদেশ এখন স্মার্ট। এক ফসলি জমিতে এখন দুই তিন ফসলের চাষ হচ্ছে। অল্প জমিতে অধিক ফসল ফলানো হচ্ছে। আর এসব সম্ভব হয়েছে সরকারের কৃষি বান্ধব নীতির কারণে।

তিনি ১৪ জানুয়ারী শনিবার বিকালে বাহাদুরপুরের বরিয়া মাঠে অনুষ্ঠিত ঘোড়দৌড় প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর কৃষিবান্ধব নীতির কারণে আমরা এখন অনেক ভালো আছি। কৃষক এখন তাদের উৎপাদিত পণ্যের নায্য মূল্য পাচ্ছে। আমাদের দেশে খাদ্যের ঘাটতি নেই। দুর্ভিক্ষও হবে না -কৃষক দুর্ভিক্ষ হতে দেবে না।

খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র প্রসারিত করেছে। রাষ্ট্রীয় পর্যায়ে দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্কভাতা দেওয়া হচ্ছে। বছরের শুরুতে বিনামূল্যে বই ও দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তির মাধ্যমে সরকার শিক্ষায় সহায়তা দিচ্ছে।

বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ফজলুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান, অফিসার ইন চার্জ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমদ ও ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসেন মন্ডল, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ¦ আবেদ হোসেন মিলন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক মনোরঞ্জন মজুমদার।

এলজিইডি উপ-সহকারী প্রকৌশলী (অব) বজলুর রশীদের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর সরকারি কলেজের অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল, বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক, রসুলপুর ইউপি চেয়ারম্যান মোতালেব হোসেন বাবর, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদসহ যুবলীগ স্বেচ্ছাসেবক, কৃষক লীগ, লীগ ছাত্রলীগ সহ বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে