সন্তানদের সুশিক্ষাই শিক্ষিত করতে হবে: এমপি এনামুল হক

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩; সময়: ৭:০৪ pm |
সন্তানদের সুশিক্ষাই শিক্ষিত করতে হবে: এমপি এনামুল হক

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার বালানগর কামিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ৩ টায় মাদ্রাসা মিলনায়তনে এই সভাবেশ অনুষ্ঠিত হয়। মাদ্রাসার অধ্যক্ষ এস,এম, মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভালো ফলাফলের জন্য অভিভাবকদের ভূমিকা অপরিসীম। অভিভাবক মহল সচেতন না হলে শিক্ষার্থীরা ভালো ভাবে লেখাপড়া করতে পারে না। আওয়ামী লীগ সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অবদান রেখেছে। শিক্ষকদের মানমর্যাদা বৃদ্ধি করেছে। শিক্ষার্থীদের ভালো মতো লেখাপড়ার পিছনে শিক্ষকরা প্রধান ভূমিকা রাখে। মাদ্রাসায় বিশেষ করে শিক্ষর্থীদের পড়াতে আগ্রহী হয়ে উঠে না অভিভাবকরা।

ধর্মীয় শিক্ষা জীবনের শ্রেষ্ঠ সম্পদ। মাদ্রাসায় মূলত দুর্বল সন্তানকে পড়িয়ে থাকে। ভালো মেধাবী সন্তানদের মাদ্রাসায় পড়ান না। যে সন্তানকে মাদ্রাসায় ভর্তি করানো হয়ে থাকে তারা অন্য প্রতিষ্ঠানে লেখাপড়া করা সন্তানের চেয়ে ভালো হয়ে থাকে। মাদক সহ সামাজিক নানা অপকর্ম থেকে নিজেকে দূরে রাখে। সন্তানদের মাদ্রাসায় পড়ালে অভিভাবকরা নিরাপদে থাকে। ইহকাল এবং পরকালে কাজে আসে। অন্য শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানদের না পড়িয়ে মাদ্রাসায় পড়ানোর আহ্বান জানান এমপি এনামুল হক। উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ শফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, সদস্য জাহেদুর রহিম মিঠু, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারীক, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, বালানগর কামিল মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ সহ মাদ্রাসার ছাত্র অভিভাবকগণ।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে