সুজানগর চরদুলাইয়ে নারী ফুটবলারদের প্রীতি ম্যাচ উপভোগ করলেন হাজারো দর্শক

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩; সময়: ৯:৪৩ pm |
খবর > খেলা
সুজানগর চরদুলাইয়ে নারী ফুটবলারদের প্রীতি ম্যাচ উপভোগ করলেন হাজারো দর্শক

এম এ আলিম রিপন, সুজানগর : পাবনা জেলার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল চরদুলাই। দুপুর থেকেই গ্রামের স্কুল মাঠকে ঘিরে শত শত নানা বয়সী নারী- পুরুষের ভিড়। দুইদল নারী ফুটবলারের প্রীতি ম্যাচ দেখতে এই ভিড়।

শুক্রবার বিকেলে চরদুলাই গ্রামবাসীর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রহিম মোল্লা স্মৃতি এ ফুটবল ম্যাচে ট্রাইবেকারে সিরাজগঞ্জ নারী ফুটবল দলকে৪-৩ গোলে পরাজিত করে বগুড়া নারী ফুটবল দল বিজয়ী হয়। স্থানীয় বজলুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে এ খেলার উদ্বোধন করেন দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান। স্থানীয় সূত্রে জানাযায়,কদিন ধরে মাইকিং করে খেলার খবর প্রচার করা হয়েছে। অজপাড়াগাঁয়ে নারীদের ফুটবল খেলাকে ঘিরে চরদুলাই ছাড়াও আশপাশের গ্রামের মানুষষের মধ্যে ছিল উৎসাহ। উৎসুক দর্শনার্থীরা দুপুর থেকেই সীমানাপ্রাচীর ঘেরা এ স্কুল মাঠে এসে জড়ো হতে থাকেন।

মাঠের বাইরে শত শত মানুষের আনাগোনায় উৎসবের আমেজ বিরাজ করে। খেলাকে কেন্দ্র করে নানা রকম মুখরোচক অস্থায়ী খাবারের দোকান বসে। রীতিমতো মেলার আয়োজন। খেলাচলাকালে দর্শনার্থীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। খেলা শেষ হয় শান্তিপূর্ণভাবে। পরে দুলাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম বাচ্চু মোল্লার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ সুজানগর উপজেলা শাখার সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব। আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা উপ-কমিটির সাবেক সদস্য কামরুজ্জামান উজ্জল।

বিশেষ অতিথি ছিলেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু,সুজানগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল,বিশিষ্ট শিক্ষাবিদ গোলাম রসুল,আব্দুল গফুর মাস্টার, ভায়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন, সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, মানিকহাট ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম, সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী, রাণীনগর ইউপি চেয়ারম্যান জিএম তৌফিকুল আলম পিযুষ, আহম্মদপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন মিয়া,তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, বীর মুক্তিযোদ্ধা মোক্তার আলম।

অন্যদের মাঝে উপজেলা আওয়ামীলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ মিলন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, পৌর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল ও সাধারণ সম্পাদক শেখ তুষার প্রমুখ বক্তব্য দেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ সুজানগর উপজেলা শাখার সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব বলেন, এ খেলার মধ্য দিয়ে গ্রামের মেয়েরা ফুটবল খেলায় অনুপ্রাণিত হবে।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা উপ-কমিটির সাবেক সদস্য কামরুজ্জামান উজ্জল বলেন, নারী ফুটবল দলের উৎকর্ষ সাধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। আজকের ম্যাচ তারই একটা অংশ। শেষে উভয় দলকে ট্রফি দিয়ে সম্মানিত করা হয়। এছাড়া এর আগে একইদিনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রহিম মোল্লা স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝেও পুরস্কার বিতরণ করা হয় ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে