৮ ঘণ্টায় উত্তরা থেকে কারওয়ান বাজার!

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩; সময়: ৩:০৩ pm |
৮ ঘণ্টায় উত্তরা থেকে কারওয়ান বাজার!

পদ্মাটাইমস ডেস্ক : ‘সকাল ছয়টায় আমি উত্তরায় গিয়েছিলাম। সেখান থেকে কারওরান বাজার ফিরতে সময় লেগেছে আট ঘণ্টার মতো। আজ তীব্র যানজটের কারণে এমন ভোগান্তির শিকার হয়েছি।’

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে কারওরান বাজার এলাকায় যানজটে বসে থাকা এয়ারপোর্ট বঙ্গবন্ধু এভিনিউ পরিবহনের একটি বাসের হেলপার মোহাম্মদ মাসুদের সঙ্গে আলাপকালে তিনি কথাগুলো বলেন।

তিনি বলেন, আজ ভোরে গুলিস্তান থেকে উত্তরার আব্দুল্লাহপুরে যাই। কিন্তু রাস্তায় প্রচুর জ্যাম থাকায় উত্তরায় আজমপুর থেকে ফিরে আসতে হয়েছে। এতে প্রায় আট ঘণ্টা সময় অতিবাহিত হয়েছে।

আব্দুর রহিম নামের পিকআপভ্যান চালক বলেন, গুলশান থেকে কারওয়ান বাজার আসতে সময় লেগেছে তিন ঘণ্টা। রাস্তায় প্রচুর জ্যাম থাকার কারণে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

জানা গেছে, বিশ্ব ইজতেমায়কে কেন্দ্র করে নির্ধারিত সময়ের আগেই টঙ্গীর তুরাগ তীরে লাখ লাখ মানুষ জড়ো হয়েছেন। এতে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভোর থেকেই ওই এলাকায় তীব্র যানজটের সৃস্টি হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকার উত্তরা বিমানবন্দর সড়কেও এর প্রভাব পড়ে। পরে বনানী, গুলশান, ফার্মগেটসহ বিভিন্ন এলাকায়ও ভয়াবহ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার (১৩ জানুয়ারি) ফজরের নামাজের পর আমবয়ানের মাধ্যমে শুরু হবে ইজতেমা। কিন্তু তার একদিন আগেই বৃহস্পতিবারেই মুসল্লিতে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে ইজতেমা মাঠ। তাই ভোর থেকে ওই এলাকায় যান চলাচল বিঘ্ন ঘটেছে। যার বেশি প্রভাব পড়েছে ঢাকার উত্তরের দিকের সড়কে। তবে এর রেশ দেখা গেছে ঢাকার ভেতরেও।

ট্রাফিক পুলিশ জানিয়েছে, ইজতেমার কারণে উত্তরায় যানজট দেখা দিয়েছে। এর কারণে গুলশান, বারিধারা, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামটরসহ আশপাশের প্রধান সড়কে প্রভাব পড়েছে। সকাল থেকে অন্যান্য দিনের চেয়ে যানজট বেশি লক্ষ্য করা গেছে। ভোরে কিছু কিছু সড়কে যানজট না থাকলেও অফিস সময়ের আগে সড়কে যানজট বেড়ে যায়।

রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা গেছে, গাড়ির দীর্ঘ সারি রয়েছে। থেমে থেমে চলছে যানবাহন।

স্থানীয়রা জানান, সকাল ৯টা থেকেই যানবাহনের গতি কমে যায়। উত্তরা এলাকার যানজট ফামগের্ট পর্যন্ত এসে ঠেকেছে। এর প্রভাব বাংলামটর ও শাহবাগ এলাকায় পড়েছে।

তবে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার(ডিসি) শাহেদ আল মাসুদ বলেন, ইজতেমার কারণে উত্তরার দিকে যানজট বেশি রযেছে। তবে আমাদের দিকে যানজট স্বাভাবিক রয়েছে। সূত্র : ঢাকা মেইল

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে