সেরা ৫ মোবাইল ফোন

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩; সময়: ১০:১৬ পূর্বাহ্ণ |
সেরা ৫ মোবাইল ফোন

পদ্মাটাইমস ডেস্ক : স্মার্টফোনের বাজারে শীর্ষে অ্যাপলের আইফোন। এর পরের অবস্থানে আছে স্যামসাং, শাওমি, অপো, ভিভো এবং রিয়েলমি। যারা নতুন ফোন কেনার কথা ভাবছেন তারা এসব প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন মডেল কিনতে পারেন। জানুন এখনকার বাজারের সেরা ৫ মোবাইল ফোন সম্পর্কে।

আইফোন ১৩-

স্মার্টফোনের বাজারে সবসময়েই উপরের দিকে থাকে অ্যাপলের আইফোন। গত বছর বাজারে আসে আইফোন ১৩। এই সিরিজে বেশ কয়েকটি মডেল আছে। এগুলো থেকে পছন্দের ফোনটি বেছে নিতে পারেন। কিনতে পারেন আইফোন ১৩ মিনি। বিভিন্ন স্টোরেজের ভেরিয়েশনে মিলবে আইফোন ১৩। দামও ভিন্ন ভিন্ন।

স্যামসাং গ্যালাক্সি এম১৩-

আইফোনের পরেই স্মার্টফোনের দুনিয়ার সম্রাট বলা যেতে পারে স্যামসাংকে। গত বছর লঞ্চ হয়েছিল স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের এম১৩ মডেল। ১২ জিবি মনস্টার র‌্যামের পাশাপাশি ৫জি কানেক্টিভিটি রয়েছে এই ফোনে। এর ডিসপ্লে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস। রয়েছে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ব্যাকআপের জন্য ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে ডিভাইসটিতে।

শাওমি রেডমি এ১-

৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, সঙ্গে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সস্তা রেঞ্জের ফোন হিসেবে ২০২২ সালে জার মাতিয়ে রেখেছিল শাওমি রেডমি এ১ মডেল।
ডিভাইসটিতে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস-

কম দামের রেঞ্জে গ্যালাক্সি সিরিজের এই ফোনটির জনপ্রিয়তাও ছিল আকাশছোঁয়া। শুধু ২০২২ সালেই নয়, এ বছরও ক্রেতাদের অন্যতম বাছাই কিন্তু এই মোবাইলটি।

৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সঙ্গে দারুণ পোট্রেট মোড। শক্তিশালী অক্টাকোর প্রসেসর দেওয়ার ফলে মোবাইলটির স্পিডকে ধরে রাখতে সাহায্য করবে। স্টোরেজের দিক থেকেও বেশ লোভনীয় এই ফোন। ৬৪ ও ১২৮ জিবি রমে হ্যান্ডসেটটি কেনা যাচ্ছে। মেমোরি ১ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে।

রিয়েলমি সি৩৫-

২০২২ সালে বাজার কাঁপিয়েছে রিয়েলমি সি৩৫ মডেল। যার জনপ্রিয়তা আজও তুঙ্গে। ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, তার সঙ্গে ১৬.৭ সেন্টিমিটারের ফুল এইচডি স্ক্রিন। আর ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ম্যাসিভ ব্যাটারি তো আছেই, যার সঙ্গে মিলছে কুইক চার্জিংয়ের সুবিধা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে