পবার নবগঙ্গায় রাস্তা নির্মানে ইউপি সদস্যর কান্ডে হুমকির মুখে শহর রক্ষা বাঁধ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩; সময়: ৭:০৩ অপরাহ্ণ |
পবার নবগঙ্গায় রাস্তা নির্মানে ইউপি সদস্যর কান্ডে হুমকির মুখে শহর রক্ষা বাঁধ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পাবা উপজেলার হরিপুর ইউপির ৩ নং ওয়ার্ডে নবগঙ্গা ৩ লক্ষ টাকার কাবিখা প্রকল্পের রাস্তা নির্মান কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রকল্পের কাজ টি করছেন ওয়ার্ডের ইউপি সদস্য বাবর আলী। নবগঙ্গায় কাঁচা রাস্তা নির্মানে ইউপি সদস্যর কান্ডে হুমকির মুখে পড়ছে শহর রক্ষা বাঁধ ও নির্মানকৃত রাস্তা।

সোমবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা গেছে, নবগঙ্গা শহর রক্ষা বাঁধ সমান করে পদ্মানদীর পাড় ঘেঁষে কাবিখা প্রকল্পের ৩ লাখ টাকা বরাদ্দে হাপ কিলো মিটার কাঁচা রাস্তা নির্মানের কাজ করছেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য বাবর আলী। মাটি ফেলে রাস্তাটি নির্মান কাজ চলছে গত বেশ কিছু দিন যাবত। রাস্তায় মাটি ফেলা হচ্ছে ঠিক রাস্তার নিচেই পদ্মা নদীর ব্লকের পাসে থেকে ৬ ফিট গর্ত করে বালু মাটি তুলে রাস্তার পাড়েই ফেলছে। এতে চড়ম হুমকির মুখে পড়ছে শহর রক্ষা বাঁধটি ও নির্মানকৃত কাঁচা রাস্তাটিও। পদ্মা নদীতে পানী আসলে নির্মানকৃত রাস্তা ও শহর রক্ষা বাঁধ হুমকির মুখে পড়বে।

স্থানিয়রা জানান, এ রাস্তা নির্মান করে শহর রক্ষা বাঁধ হুমকির মুখে পড়ছে। রাস্তার নিচে থেকে পদ্মানদীর ব্লকের পাসে থেকে ৬ ফিট গর্ত করে রাস্তার পাড়ে মাটি ফেলা হচ্ছে। এতে পদ্মানদীতে পানি আসলে দ্রুত নির্মানকৃত রাস্তা ও পুরা এলাকায় ভাংঙ্গনের মুখে পড়বে। এমন অনিময় করে রাস্তা নির্মান করে উপকার হবে না বরং ক্ষতি টা বেশি হবে বলে মনে করছেন স্থানিয়রা।

এ বিষয়ে ইউপি সদস্য বাবর জানান, কাজটি ৩ লক্ষ টাকার। পবা উপজেলার পিআইও পদ্মা নদী থেকে মটি তুলে রাস্তার পাড়ে ফেলতে বলেছে। এ জন্য মাটি তুলে রাস্তার পাড় বাঁধা হচ্ছে। প্রকল্পের কাজে কোন অনিয়ম হচ্ছে না। তিন লক্ষ টাকার কাজ যদি আরো ৫০ হাজার টাকা বেশি লাগে আমি পকেট থেকে দিয়ে এ কাজ করবো।

এ বিষয় পবা উপজেলার পিআইও বলেন, আমি পদ্মা নদীর ব্লকের কাছে থেকে মাটি নিয়ে রাস্তা নির্মানের কথা বলিনি। সেই খান থেকে মাটি তুলে রাস্তা নির্মান করা হলে উপকারের চে ক্ষতি বেশি হবে। ইউপি সসদ্য বাবর কে এমন ভাবে রাস্তা নির্মানের কথা বলিনি।

তিনি আরো বলেন, তবে কাবিখা প্রকল্পের কাজের নিয়ম কাজের পাসে থেকে মাটি নিয়ে কাজ করা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে