নওগাঁয়  চোর চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩; সময়: ৪:৫৬ pm |
নওগাঁয়  চোর চক্রের ৭ সদস্য গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : নওগাঁয় চালকল, গভীর-অগভীর নলকূপসহ বিদ্যুতের বিভিন্ন বাণিজ্যিক সংযোগের মিটার চোর চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। নওগাঁর মহাদেবপুর থানা-পুলিশ গতকাল রোববার রাতে নওগাঁ শহরের বটতলা ও আনন্দনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।
আজ সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) গাজিউর রহমান পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান। তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের কাছ একটি চোরাই বৈদ্যুতিক মিটার, ছয়টি মুঠোফোনসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, নওগাঁ পৌরসভার আনন্দনগর এলাকার মাসুদ রানা (৩২), একই এলাকার হারুনুর রশিদ (২৫) ও শহিদ ম-ল (৩২), নওগাঁ পৌরসভার বটতলী এলাকার রবিন সরদার (২৫) ও আশিক হোসেন (২৩), নওগাঁর সদর উপজেলার চকরামপুর গ্রামের ইউসুফ হোসেন (২৪) ও জয়পুরহাট সদর উপজেলার শিমুলিয়া গ্রামের জাহাঙ্গীর আলম (৩০)।
এএসপি গাজিউর রহমান বলেন, দীর্ঘদিন ধরে নওগাঁর জেলায় চালকল, গভীর-অগভীর নলকূপ, মিল–কারখানার মিটার ও ট্রান্সফরর্মার চুরির ঘটনা ঘটছে। মিটার চুরির ক্ষেত্রে সংঘবদ্ধ চক্রটি মিটার চুরির স্থানে চিরকুটে মুঠোফোন নম্বর রেখে যায়। মিটার মালিকেরা রেখে যাওয়া ওই মুঠোফোন নম্বরে যোগাযোগ করেন।
এরপর চক্রের সদস্যরা বিকাশে বিভিন্ন অঙ্কের চাঁদা দাবি করে আসছিলেন। টাকা পাওয়ার পর চুরি হওয়া মিটারগুলো ফেরত দিচ্ছিল তারা। তবে ট্রান্সফরমার চোর চক্র কোনো সূত্র রেখে যায় না।
 এছাড়া চুরি যাওয়া মিটারের মালিকেরাও থানায় এ ধরণের অভিযোগ নিয়ে আসেন না। গত ২৩ ডিসেম্বর মহাদেপুর উপজেলার গোপিনাথপুর মোড় এলাকায় অবস্থিত একটি রাইস মিলের থেকে চোরেরা একটি মিটার চুরি করে নিয়ে যায়।
এ ঘটনায় ওই মিলের মালিক নেজামুল ইসলাম ২৭ ডিসেম্বর মহাদেবপুর থানায় একটি মামলা করেন। ওই মামলার সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় রোববার রাতে নওগাঁ পৌরসভার আনন্দনগর এলাকা থেকে মিটার  চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে মহাদেবপুর থানা পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চক্রের আরও পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে নওগাঁর মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, মহাদবেপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন, জেলা বিশেষ শাখা (ডিএসবি) পুলিশের পরিদর্শক মোবারক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে