গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩; সময়: ২:০১ অপরাহ্ণ |
গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর : নাটোরের গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গুরুদাসপুরের সাংবাদিকরা। হামলাকারী সন্ত্রাসী নান্নু মোল্লাসহ অন্যদের অবিলম্বে গ্রেপ্তারসহ গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন ও সহকারি কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিলকে প্রত্যাহারের দাবি জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) দুপুর ১২টার দিকে গুরুদাসপুর থানা মোড় শাপলা চত্বরে এ মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন গুরুদাসপুর-বড়াইগ্রামের সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার মানুষ। মানববন্ধনে সভাপতিত্ব করেন গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি দিল মোহাম্মদ।

মানববন্ধনে বক্তৃতাকালে যুগান্তরের দিল মোহাম্মাদ বলেন, গুরুদাসপুর উপজেলাজুড়ে অবৈধ পুকুর খননের মহোৎসব চলছে। অথচ প্রশাসন নিরব-নির্বিকার। পুকুর খননের সংবাদ সংগ্রহের জের ধরে প্রশাসনের সদস্যদের সামনে সাংবাদিকদের ওপর হামলা ন্যাক্কারজনক। প্রশাসনের যেসব ব্যক্তির উপস্থিতিতে ওই হামলা চালানো হয়েছে, ৭২ ঘন্টার মধ্যে তাদের প্রত্যাহার করতে হবে।

তিনি আরো বলেন, গুরুদাসপুর থানা ও উপজেলা প্রশাসনের সামনের সড়ক দিয়ে জেলা প্রশাসকের আদেশ অমান্য করে এখনো দাপিয়ে বেড়াচ্ছে পুকুর খননের মাটিবাহী ট্রাক। এতে সড়কের স্থায়ীত্ব কমছে। বাড়ছে দুর্ঘটনা। কিন্তু প্রসাশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। বুধবার (৪ জানুয়ারী) সাংবাদিকদের ওপর হামলা চালানো হলেও হামলাকারী সন্ত্রাসীদের এখনো গ্রেপ্তার করা হয়নি।

চলনবিল প্রেসক্লাবের সভাপতি কালের কন্ঠের এম এম আলী আককাছ বলেন, বার বার সাংবাদিকরা হামলার শিকার হয়ে বিচার দাবি জানাবেÑআর প্রসাশন হামলাকারীদের সাথে আতাত করবে, তা হবে না। দোষীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। অন্যাথ্যয় কলম বিরতিসহ কঠোর কর্মসূচি নিতে সাংবাদিকরা বাধ্য হবেন।

এসময় গুরুদাসপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডেইলি অবজারভার ও ভোরের কাগজের মাজেম আলী অন্যান্য কর্মসূচি ঘোষণা করেন। মাজেম আলী বলেন, প্রসাশনের কর্তা-ব্যাক্তিরা জনগণের চাকুরি করছেন। তাদের উচিৎ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু গুরুদাসপুরের প্রশাসন তা করছেন না। উপরন্ত টাকার বিনিময়ে অবৈধ পুকুর খননের মহৎসব শুরু করেছেন। এ কারণেই ওসি-এসিল্যান্ডের সামনে সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেননি।

মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তৃব্য রাখন, গুরুদাসপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রথম আলোর আনিসুর রহমান, বড়াইগ্রাম প্রেসক্লাবের সভাপতি যুগান্তরের অহিদুল হক, গুরুদাসপুর প্রেসক্লাবের সহসভাপতি ও ইত্তেফাকের রাশিদুল ইসলাম, সাজেদুর রহমান, চলনবিল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক, জ্যেষ্ঠ সাংবাদিক আবুল কালাম আজাদ ও দৈনিক নয়া শতাব্দীর গুরুদাসপুর প্রতিনিধি এস,এম ইসাহক আলী রাজু প্রমূখ।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমানের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, বুধবার (৪ জানুয়ারী) সন্ধ্যার পর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের দুর্গাপুর স্লুইচগেট মসজিদের কাছে সাংবাদিকদের ওপর হামলা চালান অবৈধভাবে পুকুর খননকারী নান্নু মোল্লাসহ তার লোকজন। এতে গুরুত্বর আহত হন দৈনিক সমকালের গুরুদাসপুর প্রতিনিধি মো. নাজমুল হাসান নাহিদ (২৮)। হামলায় সাংবাদিক নাজমুলের বুকের দুইটি হাড় ভেঙ্গে গেছে। লাঞ্ছিত করা হয় আরো দশজন সাংবাদিককে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে